ইউটিউব থেকে কত টাকা পাওয়া যায়?

 

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও ভালো আছি।আমরা অনেকেই স্টুডেন্ট আছি। পড়ালেখার পাশাপাশি অনলাইন এ কাজ খুঁজে বেড়ায়। কিন্তু কোন ভালো কাজ পাই না।আজ আমি আপনাদের জন্য নিয়ে আসলাম অনলাইন ইনকামের সেরা মাধ্যম ।

ইউটিউব থেকে কত টাকা পাওয়া যায়?
                                           ইউটিউব থেকে কত টাকা পাওয়া যায়?

ইউটিউব থেকে কত টাকা পাওয়া যায়?

আমরা সবাই মোবাইল ব্যবহার করি। সবাই অনলাইনে  ইউটিউব চালাই।কিন্তু আমরা অনেকেই জানি না । কীভাবে ইউটিউব থেকে টাকা income করা যাই। আজ আমি আপনাদের দেখাবো কীভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যাই।

তাই আজকের পোস্ট এ ইউটিউব থেকে ইনকামের সম্পর্কে সকল বিষয় জানতে পারবেন। যেমন – ইউটিউব থেকে ইনকাম করার উপায়,প্রতি মাসে কত টাকা ইনকাম করা যাই,কত ভিউ এ কত টাকা ,ইউটিউব থেকে প্রতি মাসে কত টাকা ইনকাম করা যাই,টাকা ইনকাম করতে হলে কত subscriber লাগে,কত ভিউ এ কত টাকা ইত্যাদি।আমার আজকের দেওয়া তথ্যগুলিতে নিজে এক্সপেরিমেন্ট করে যেগুলোর রেজাল্ট পেয়েছি সেই সম্পর্কে বিষয়গুলি শুধুমাত্র আপনাদের সঙ্গে শেয়ার করব ।

ইউটিউব থেকে ইনকাম করার উপায়:

ইউটিউব থেকে টাকা ইনকামের জন্য প্রয়োজন হবে একটি চ্যানেল।ইউটিউব থেকে টাকা ইনকাম করতে হলে ইউটিউব কিছু শর্ত দিয়েছে।তা নিচে বর্ণনা করা হলোঃ

১।সবনিম্ন ১ হাজার subscriber লাগবে।

২।৪ হাজার ঘন্টা ওয়াসটাইম লাগবে।

৩।৩টি অ্যাক্টিভ ভিডিও লাগবে।

৪। ভিডিও গুলা হতে হবে নিজের বানানো।

৫। শর্টস ভিডিও তে ১০ মিলিয়ন ভিউ লাগবে ৩ মাসের মধ্যে।

৬। ওপরের শর্ত গুলা পুরন করতে হবে ১২ মাসের মধ্যে ।

এছাড়া ইউটিউব থেকে ইনকামের জন্য ইউটিউব নতুন কিছু শর্ত রেখেছে।সেগুলা হলোঃ

১। সবনিম্ন ৫০০ subscriber লাগবে।

২।৩ হাজার ঘন্টা ওয়াসটাইম লাগবে।

৩।৩টি অ্যাক্টিভ ভিডিও লাগবে।

৪।ওপরের শর্ত গুলা পুরন করতে হবে ৩ মাসের মধ্যে ।

কখন থেকে ইউটিউব এ ইনকাম শুরু হবে?

 ইউটিউব থেকে টাকা ইনকাম করতে হলে আগে আপনাকে ইউটিউব এর শর্ত গুলো পূরণ করতে হবে।তারপর apply করতে হবে। Apply করার ১৪ দিনের মধ্যে ইউটিউব আপনাকে জানাবে আপনি ইনকাম করতে পারবেন কি না। আপনার ভিডিও হয়ে থাকে  তাহলে আপনি ১০০% মনিটাইজেশন পাবেন. মনিটাইজেশন পাওয়ার পর থেকে আপনার ইনকাম শুরু হবে।

ইউটিউব থেকে কয় ভাবে ইনকাম করা যায়?

ইউটিউব থেকে নানা ভাবে ইনকাম করা যায়।তা নিচে বর্ণনা করা হলোঃ

অনেক ভাবে ইনকাম করা যায় অন্যের জিনিসের বিজ্ঞাপনের মাধ্যমে,মনিটাইজেশনের মাধ্যমে,লাইভ করার মাধ্যমে,ইউটিউব এ জিনিস বিক্রি করার মাধ্যমে।এছাড়া আপনি নানা ভাবে ইনকাম করতে পারবেন।আপনি যদি ইউটিউব এ নিয়মিত ভিডিও আপলোড করতে পারেন।ও ভিডিওর কোয়ালিটি ভালো হয়।আপনার ভিডিও গুলো যদি ভিউয়াস দের ভালো লাগে।ভিডিওতে ভালো ভিউ আসলে। তাহলে আপনি ইউটিউব থেকে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। বাংলাদেশের অনেকে আছে যারা ইউটিউব থেকে মাসে ৩ থেকে ৪ লাখ টাকা আয় করে।

ইউটিউব এ কত ভিউ এ কত টাকা?

এখন আমাদের মনে প্রশ্ন জাগতে পারে ইউটিউব থেকে কত  ভিউ এ কত টাকা ইনকাম করা যায়।আপনার যদি ভিডিও কোয়ালিটি ভালো হয়ে থাকে । আর যদি আপনার ভিডিও গুলা বিদেশীরা দেখে তাহলে ১মিলিয়ন ভিউ থেকে আপনি ১ থেকে ২ লাখ টাকা ইনকাম করতে পারবেন ১টি মাত্র ভিডিও থেকে ।আর যদি আপনার ভিডিও গুলা বাংলাদেশিরা দেখে তাহলে ১ মিলিয়ন ভিউ এ ৫০ হাজারের মতো ইনকাম হতে পারে।

কিভাবে অনেক ভিউ পাব ?

ইউটিউব এ অনেক ভিউ পেতে হলে আপনাদের নিজেদের ভিডিও বানাতে হবে।ভিডিও এস ই ও জানতে হবে।ভালো টাইটেল দিতে হবে। এমন টাইটেল দিতে হবে যেটা দেখেই সবাই আপনার ভিডিওতে যেন ক্লিক করে। ভিডিওতে এমন থামনেল দিতে হবে যেটা দেখেই সবাই আপনার ভিডিওতে যেন ক্লিক করে।পাশাপাশি কখন ভিডিও আপলোড দিলে বেশি ভিউ আসে সেই দিকে খেয়াল রাখতে হবে।

কোন কোন ক্যাটাগরিতে ভিডিও বানানো যায়?

১।আপনি ইউটিউব এ গেমিং ভিডিও বানিয়ে ইনকাম করতে পারবেন।

২।আপনি ইউটিউব এ ফানি ভিডিও বানিয়ে ইনকাম করতে পারবেন।

৩।আপনি ইউটিউব এ কষ্টের ভিডিও বানিয়ে ইঙ্কাম করতে পারবেন।

৪।আপনি ইউটিউব এ রান্নার ভিডিও বানিয়ে ইনকাম করতে পারবেন।

৫।আপনি ইউটিউব এ ইসলামিক ভিডিও বানিয়ে ইঙ্কাম করতে পারবেন।

৬।আপনি ইউটিউব এ মুভি,কাটন ও নাটক বানিয়ে ইনকাম করতে পারবেন।

এইগুলার পাশাপাশি আপনি অন্যান্য ভিডিও বানিয়ে ইনকাম করতে পারবেন।এছাড়া আপনি ইউটিউব এ বিভিন্ন রকম অ্যাপ এর রিভিউ করতে পারবেন।

কোন ভিডিওতে বেশি ভিউ আসে?

ইউটিউব এ ইসলামিক ভিডিওটা বেশি ভিউ আসে।ফানি ভিডিওতে দেখি ভিউ আসে। স্যাড ভিডিওটা বেশি আসে। এছাড়াও আপনি ভারতের নাটক ছেড়েও আনতে পারব।

আজকের মতো এখানেই শেষ করছি। নতুন আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন।ধন্যবাদ

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment