২০২৪ সালে WhatsApp-এ আসেছে ৫ দুর্দান্ত আপডেট, বদলে যাবে ব্যবহারের ধরন!

আসসালামু আলাইকুম, বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন। আবারও আপনাদের সামনে হাজির হলাম নতুন কিছু বিষয় নিয়ে।

২০২৪ সালে WhatsApp-এ আসেছে ৫ দুর্দান্ত আপডেট, বদলে যাবে ব্যবহারের ধরন!
২০২৪ সালে WhatsApp-এ আসেছে ৫ দুর্দান্ত আপডেট, বদলে যাবে ব্যবহারের ধরন!

 

আজকে আমি আলোচনা করতে যাচ্ছি ২০২৪ সালে হোয়াটসঅ্যাপ এর দারুন পাঁচটি আপডেট। হ্যাঁ বন্ধুরা এই পাঁচটি আপডেটের পর আমাদের হোয়াটসঅ্যাপ ব্যবহার আরো সহজ হয়ে যাবে এবং সুবিধাজনক হয়ে যাবে। তো চলুন কথা না বাড়িয়ে আলোচনা শুরু করা যাক।

হোয়াটসঅ্যাপ এর দারুন পাঁচটি আপডেট।

Number (01): প্রথম নাম্বার হচ্ছে আগে যদি আমরা নাম্বার সেভ না করে কাউকে মেসেজ করতে যেতে চাইতাম তখন কোন একটা ব্রাউজার ওপেন করে তার নাম্বার সার্চ করতে হতো। কিন্তু এই আপডেটের পর এমন একটি বিষয় জানবো যেটার মাধ্যমে আর কোন ব্রাউজার ওপেন করতে হবে না সরাসরি হোয়াটসঅ্যাপ থেকেই আপনি নাম্বার সেভ না করেই এসএমএস করতে পারবেন। সর্বপ্রথম অ্যাপটি ওপেন করবেন।

এরপর নিচের দিকে যে মেসেজ নামক অপশন আছে ওইখানে ক্লিক করবেন। তারপরে দেখবেন লেখা আছে ( Your self) অর্থাৎ আপনার নম্বর দেওয়া আছে। আপনার নম্বরে চলে যাবেন এরপর ওইখানে প্লাস (+)আইকন এবং ( country code) দিয়ে যেই সেভ না করা নাম্বারটিতে মেসেজ বা কল দিতে চাচ্ছেন সেই নাম্বারটি লিখবেন। লেখার পরে আপনার ইনবক্সে সেন্ড করে দিবেন। এরপর ঐ নাম্বারের উপর ক্লিক করলে দেখবেন হোয়াটসঅ্যাপ কল বা মেসেজ লেখা আসবে। আপনি তখন মেসেজ করতে পারবেন বা কল করতে পারবেন । এর পরেরটা খুবই গুরুত্বপূর্ণ।

Number 02: প্রথমে অ্যাপটি ওপেন করবেন। এরপর ডান সাইডে ওপরে দেখবেন থ্রি ডট রয়েছে। থ্রি ডট এ ক্লিক করে দিবেন এরপর দেখবেন যে সেটিংস( Setings) নামক অপশন চলে আসছে। ওইখানে ক্লিক দিবেন। লিক দেওয়ার পর Avatar নামক অপশন আছে ওখানে ক্লিক দিবেন। ক্লিক দেয়ার পর দেখবেন Creat Avatar লেখা আছে। ওই খানে ক্লিক দিবেন। এরপর আপনার ছবি চাইবে তখন একটা ছবি তুলে দিবেন ।

ছবি তোলার পর একটা কালার সিলেক্ট করবেন করে নেক্সট করে দিবেন। তাহলে আপনার নিজের একটা এভার্টার তৈরি হয়ে যাবে। এই এভাটার যেকোনো ইস্টিকার এর মাধ্যমে আপনি যে কাউকে সেন্ড করতে পারবেন। এইভাবে আপনি আপনার ছবি দিয়ে যে কাউকে এভাটার বানিয়ে সেন্ড করতে পারবেন আশা করি আপনাদের এই ট্রিকস ভালো লেগেছে।

আপনি আরো পোস্ট পড়ুনঃ

1.DU RECODER PREMIUM নিয়ে নিন ফ্রীতে।[All Tools Unlock]

2.মোবাইল দিয়ে অডিওর ব্যাকগ্রাউন্ড নয়েজ রিমুভ করুন।Remove Background Noise from Audio in Mobile.

3.অফিসিয়াল ও আনঅফিসিয়াল ফোনের মধ্যে পার্থক্য

4.ফেসবুক প্রফেশনাল মোড অন করে টাকা আয় করুন?

5.কিভাবে ইউটিউব থেকে ইনকাম করবেন।ঘরে বসে ইউটিউব থেকে লাখ লাখ টাকা ইনকাম করুন

Number (03): এই সেটিংস টা খুবই মজাদার একটা সেটিং। ধরুন আপনি কাউকে একটা ছবি সেন্ড করতে চাচ্ছেন। এই ছবিটি সে একবার দেখার পরে অটোমেটিকলি ডিলিট হয়ে যাবে।

চলুন এই সেটিংসটা শিখে নেওয়া যাক। সর্বপ্রতম আপনি যাকে ছবিটি পাঠাতে চাচ্ছেন তার ইনবক্সে চলে যাবেন যে ছবিটা পাঠাতে চাচ্ছেন সেই ছবিটা সিলেক্ট করবেন। এরপর ছবিটা সেন্ড না করে Add caption এর পাশে ওয়ান (১) লেখা আছে ওখানে ক্লিক করবেন এরপর ছবিটি সেন্ড করে দিবেন। তাহলেই হয়ে যাবে। এখন যদি সে ছবিটা একবার দেখে,,, দেখে বের হয়ে যায় তাহলে সেই ছবিটা অটোমেটিকলি ডিলিট হয়ে যাবে।

Number (04): আমরা যদি প্রতিনিয়ত বা প্রতিক্ষণ কারো সঙ্গে whatsapp এ চ্যাট করি। তাহলে সব সময় হোয়াটসঅ্যাপে ঢোকার পরে তার সাথে কথা বলতে হয়। কিন্তু এই সেটিংটা করার পরে বারবার আপনাকে হোয়াটসঅ্যাপে ঢুকে তার সঙ্গে কথা বলতে হবে না।

তো এই সেটিং করার জন্য সর্বপ্রথম হোয়াটসঅ্যাপে ঢুকবেন এবং তার ইনবক্সে ঢুকবেন। তার ইনবক্সে যাওয়ার পর দেখবেন ওপরের ডান পাশে থ্রিড আছে। সেই থ্রিড এ ক্লিক করবেন। ক্লিক করার পর More অপশন আছে more অপশনে ক্লিক করবেন। এরপর এড শর্টকাট ( Add shorcut) এ ক্লিক করবেন। ক্লিক করার পর ডান অপশনে ক্লিক করে দিবেন তাহলেই হয়ে যাবে। তখন আপনার ডিসপ্লে তে প্লাস আইকন দিয়ে তার আইডি দেখাবে । এখন আপনাকে আর হোয়াটসঅ্যাপে ঢোকা লাগবে না ওইখানে ক্লিক করলে সরাসরি তার ইনবক্সে চলে যাবেন।

 

Number(05): এইটাও খুব গুরুত্বপূর্ণ একটা সেটিং। সেটিংসটি করার জন্য সর্বপ্রথম একটি ওপেন করবেন। এরপর ডান পাশে উপরে থ্রি ডট আছে। থ্রি ডট ক্লিক করবেন ক্লিক করার পর সেটিংসে চলে যাবেন। যাওয়ার পর privacy নামাক অপশন আছে ওইখানে ক্লিক দিবেন। ক্লিক দেয়ার পর একটু নিচের দিকে আসবেন। একদম নিচে Advanced নামক অপশন আছে ওইখানে ক্লিক করবেন। দেখবেন এই অপশনটা অফ করা আছে আপনারা অন করে দিবেন।।এইটা অন করা থাকলে কেউ আপনার লোকেশন ট্র্যাক করতে পারবে না তো বন্ধুরা মূলত এই পাঁচটি আপডেট নিয়েই আমার আলোচনার বিষয় ছিল।

এই Tricks গুলো মনে হবে অনেকের কাছে কমন আবার অনেকের কাছে নতুন। আজকে এই পর্যন্তই আলোচনার বিষয়। পরবর্তীতে আরো নতুন নতুন বিষয় নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সকলে সুস্থ থাকবেন ভালো থাকবেন। এবং আমার সাইটের পাশে থাকবেন। আল্লাহ হাফেজ।

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment