ফ্রী ওয়েবসাইট বানিয়ে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

আসসালামু আলাইকুম। রিভিউ জোন বিডি তে আপনাদের স্বাগতম। অনলাইন থেকে ইনকাম করার অন্যতম একটি ভালো মাধ্যম হলো ব্লগিং। ব্লগিং হলো এমন একটি কাজ যা আপনারা ঘরে বসে অনলাইন এ ওয়েবসাইট এ লিখা লিখি করে ইনকাম করতে পারবেন।

ফ্রী ওয়েবসাইট বানিয়ে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়
ফ্রী ওয়েবসাইট বানিয়ে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

 

ওয়েবসাইট এ লেখালেখির মাধ্যমে প্রতিমাসে ৩০০ থেকে ৫০০ ডলার ইনকাম করতে পারবেন। ব্লগিং থেকে ইনকাম করার জন্য সবার আগে আমাদের জানতে হবে ব্লগিং কি? কিভাবে ব্লগিং করে টাকা ইনকাম করা যায়? কি কি ভাবে ব্লগিং থেকে ইনকাম করা যায় সহ সকল প্রশ্নের উত্তর। চলুন শুরু করা যাক-

ব্লগিং কি?

ইন্টারনেটে একটা ওয়েবসাইট বানিয়ে লেখালেখি করাকে ব্লগিং বলে।আমরা যখন গুগল এ সার্চ করি কোন কিছু।তখন আমাদের সামনে অনেক ফলাফল আসে। আমরা ভেবে থাকি এই ফলাফল গুলা গুগল আমাদের দিচ্ছে।কিন্তু আমাদের ধারণা টা ভুল।যারা ব্লগিং করে, যারা ওয়েবসাইট বানিয়ে কাজ করে তারা এই ফলাফল গুলা দেয়। আপনাদের কাজ হবে ইন্টারনেটে একটা ওয়েবসাইট বানিয়ে লেখালেখি করা।

কি কি উপায়ে একটি ওয়েবসাইট থেকে ইনকাম করা যায়??

আপনারা ব্লগিং করে অনেক ভাবে ইনকাম করতে পারবেন। চলুন জেনে নিই কি কি উপায়ে ব্লগিং থেকে টাকা ইনকাম করা যায়।

১।ব্লগিং থেকে টাকা ইনকামের সেরা মাধ্যম হলো গুগল আডসেন্স। গুগল আডসেন্স হলো গুগল এর অ্যাড নেটওয়ার্ক। বিভিন্ন কোম্পানি তাদের বিজ্ঞাপন গুলা গুগল আডসেন্স কে দেয়।আর যারা ব্লগিং করে তাদেরকে গুগল আডসেন্স অ্যাড দেয়। গুগল নিজে ৪০% নেই।আর যারা ব্লগিং করে তাদেরকে গুগল ৬০% দেয়।

গুগল সবাইকে আডসেন্স দেয় না। যারা গুগল এর নিয়ম মেনে ব্লগিং করে শুরু তাদেরকেই গুগল আডসেন্স দেয়।

২। গুগল আডসেন্স এর পরেই রয়েছে বিভিন্ন কোম্পানির অ্যাড নেটওয়ার্ক। আপনারা যদি গুগল আডসেন্স না পেয়ে থাকেন।কিন্তু আপনার সাইটে ভিজিটর আছে। তাহলে আপনারা বিভিন্ন কোম্পানির অ্যাড আপনার সাইট এ বসিয়ে ইনকাম করতে পারবেন।

৩। ওয়েবসাইট এ অ্যাড বসিয়ে ইনকাম করার পাশাপাশি আপনারা আফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন। আপনারা বিভিন্ন সাইট থেকে তাদের প্রোডাক্ট নিয়ে আপনার সাইট এ বিজ্ঞাপন করে সেল করে কমিশন নিয়ে ইনকাম করতে পারবেন।

৪। বিভিন্ন স্কুল, কলেজ, সহ সকল প্রকার ব্যবসার বিজ্ঞানের মাধ্যমে। এইসকল বিজ্ঞাপন গুলা আপনাদের আসে পাশের সকল প্রতিষ্ঠান এর হতে পারে।এগুলা সহ আপনারা ব্লগিং করে অনেক ভাবে ইনকাম করতে পারবেন।

ব্লগিং করতে কত টাকা খরচ হয়? কিভাবে ফ্রী তে ব্লগিং করবো?

আপনারা ব্লগিং ৩ ভাবে করতে পারবেন।
১।ব্লগার
2।ওয়ার্ডপ্রেস
৩। পি এইচ পি।

ব্লগার:

আপনারা ব্লগার দিয়ে যদি ওয়েবসাইট বানান।তাহলে ফ্রীতে ওয়েবসাইট বানাতে পারবেন। ব্লগার হলো গুগল এর একটি প্রোডাক্ট। ব্লগার দিয়ে আপনারা ফ্রী ডোমেইন হোস্টিং দিয়ে খুব সহজেই ব্লগিং করতে পারবেন। আপনারা চাইলে ডোমেইন কিনেও ব্লগার এ অ্যাড করতে পারবেন। আবার আপনারা ফ্রী ব্লগার দিয়েও ইনকাম করতে পারবেন। ব্লগার ওয়েবসাইট বানাতে আপনাদের হোস্টিং কেনা লাগে না। যার ফলে আপনাদের হোস্টিং কেনার টাকা লাগে না।

ওয়ার্ড প্রেস :

ওয়ার্ড প্রেস ওয়েবসাইট বানাতে হলে আপনাদের দরকার হয় একটি ডোমেইন ও হোস্টিং। ওয়ার্ড প্রেস ওয়েবসাইট বানানো হলো ব্যায় বহুল। আপনাদের ডোমেইন হোস্টিং কিনে হোস্টিং এর মধ্যে ওয়ার্ড প্রেস ইন্সটল করতে পারবেন।

পি এইচ পি :

পি এইচ পি ওয়েবসাইট গুলা ওয়ার্ড প্রেস ওয়েবসাইট এর মত ব্যায় বহুল। পি এইচ পি ওয়েবসাইট বানাতে অনেক টাকা খরচ হয়। আপনাদের ডোমেইন হোস্টিং এর সাথে পি এইচ পি টেম্পিলেট কিনতে হয়। কিন্তু এই ওয়েবসাইট গুলা ব্যবহার করা খুব সহজ।

কিভাবে মোবাইল দিয়ে ব্লগিং করবো?

আপনারা মোবাইল দিয়ে ভালো ভাবে ব্লগিং করতে পারবেন। ব্লগিং করতে হলে আপনাদের টাইপিং দক্ষতা বৃদ্ধি করতে হবে। তাহলেই আপনি ব্লগিং এ সফল হতে পারবেন। আর যদি আপনাদের কাছে একটি কোম্পিউটার থাকে তাহলে আপনারা ভালো ভাবে ব্লগিং করতে পারবেন।

ওয়েবসাইট এ কত ভিজিটর এ কত টাকা?

আপনার যদি ভালো পরিমাণ ভিজিটর থাকে তাহলে আপনি ব্লগিং করে ভালো পরিমাণ ইনকাম করতে পারবেন।তবে ব্লগিং থেকে কত ভিজিটর এ কত টাকা ইনকাম হয় এটা বলা সম্ভব না। কারন আপনার যদি বাংলাদেশের ভিজিটর হয়।তাহলে আপনি হালকা পাতলা ইনকাম করতে পারবেন। আর যদি আপনার বাহিরের দেশের ভিজিটর থাকে তাহলে আপনি ব্লগিং করে ভালো পরিমাণ ইনকাম করতে পারবেন। ব্লগিং করে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

কেমন পোস্ট লিখলে গুগল আডসেন্স বেশি পাওয়া যায়?

গুগল আডসেন্স পাওয়ার জন্য আপনাদের গেমিং,টেকনোলজি, ইন্সুইরেন্স, সহ সকল কিছুর রিভিউ পোস্ট থেকে বেশি আডসেন্স দেয়।আর এই সকল টপিক থেকে বেশি ভিজিটর পাওয়া যায়। যার ফলে আপনাদের ইনকাম ও বেশি হবে।তাই আপনারা এই সকল টপিকের ওপর পোস্ট লিখতে পারবেন।

বন্ধুরা আজকের মত এখানেই শেষ করতেছি। আগামী পোস্ট এ দেখাবো কিভাবে আপনারা কিভাবে ফ্রী ওয়েবসাইট বানাবেন।

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment