জেনে নিন ইমুর দারুণ পাঁচটি আপডেট। imo Tricks & tips

আসসালামু আলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন। আশা করছি সকলে ভালো আছেন। আজকের এই পোস্টটি শুধু সেই সকল ব্যক্তিদের জন্য যারা ইমু ব্যবহার করেন বা ইমুতে চ্যাট করেন। আপনারা হয়তো বা কেউ জানেন না যে ইমুতে দারুন পাঁচটি আপডেট এসেছে। এই পাঁচটি আপডেট হয়ত বা আমরা সকলে মনে মনে চাই কিন্তু পাচ্ছিলাম না। তবে শেষ পর্যন্ত ইমু এই পাঁচটি আপডেট দিয়ে দিয়েছে।

আজকে আমি এই পাঁচটি আপডেট নিয়ে আলোচনা করব। এই পাচঁটি আপডেট ব্যবহার করলে আপনার আমার ইমু চালানো অনেক সুবিধা জনক হয়ে যাবে।চলুন শুরু করা যাক।

জেনে নিন ইমুর দারুণ পাঁচটি আপডেট। imo Tricks & tips
জেনে নিন ইমুর দারুণ পাঁচটি আপডেট। imo Tricks & tips

 

জেনে নিন ইমুর দারুণ পাঁচটি আপডেট

Number(01): সর্বপ্রথম ইমু App টি ওপেন করবেন। এরপর ডান পাশে উপরে মানুষ এর মত একটা আইকন দেখবেন। ঐই আইকন এ ক্লিক করবেন। এরপর একটু নিচে (Global web call) নামে একটা অপশন আছে ওখানে একটা ক্লিক করবেন। ক্লিক দেয়ার পর একটা QR কোড দেখাচ্ছে , তার নিচে তিনটা অপশন আছে। সেখান থেকে Copy নামোক একটা অপশন আছে ওখানে একটা ক্লিক করবেন। ক্লিক করার সঙ্গে সঙ্গে এটা কপি হয়ে যাবে। এখন আপনি এটি যে কাউকে সেন্ড করতে পারবেন। এখন কথা হচ্ছে পাঠিয়ে দিলে কি হবে।

আপনি কারো সঙ্গে ইমুতে কথা বলতে চাচ্ছেন কিন্তু তাকে আপনার নাম্বার দিতে চাচ্ছেন না। সেক্ষেত্রে আপনি এই লিঙ্কটা পাঠিয়ে দিলেই হয়ে যাবে। লিংকটি যেকোন মাধ্যমে পাঠাতে পারেন ফেসবুক হোক মেসেঞ্জার হোক বা whatsapp । কথা বলার জন্য তাকে নাম্বার দিতে হবে না। সেই ব্যক্তি যদি ওই লিংকে ক্লিক করে তাহলে সরাসরি আপনার সঙ্গে কথা বলতে পারবে। তার যদি ইমো অ্যাপ ডাউনলোড না করা থাকে তাও আপনার সঙ্গে কথা বলতে পারবে। এই সুবিধাটি আমি আপনি সকলেই অনেক দিন থেকে খুজছিলাম। কিন্তু পাচ্ছিলাম না অবশেষে পেয়ে গেলাম।এইবার ট্রিকস নাম্বার ২ নিয়ে আলোচনা করব।

Number (02): দুই নম্বার এ আমি আলোচনা করব কিভাবে ইমুতে চ্যানেল খুলবেন । চ্যানেল খোলার জন্য আবারও ওই মানুষ এর মত আইকোনে ক্লিক করবেন। এরপরে একটু নিচের দিকে দেখবেন চ্যানেল নামক অপশন আছে। ওইখানে কি করবে। ক্লিক করার পর দেখবেন Create channel নামক অপশন আছে ওইখানে ক্লিক করবেন। এরপরে নিচের দিকে আবারো দেখবেন ক্রিয়েট চ্যানেল লেখা আছে ওইখানে ক্লিক করবেন । এরপর আপনি ইমু চ্যানেলটা যে নামে খুলতে চাচ্ছেন সেই নামটি দিয়ে দিবেন। এরপর আপনার কিছু পরিচয় চাইবে পরিচয় দিলেও হবে না দিলেও হবে। এরপর উপরে দেখবেন টিক চিহ্ন আছে, ওখানে টিক দিয়ে দিবেন। তারপরে দেখবেন যে আপনার চ্যানেলটি ক্রিয়েট হয়ে গেছে। এরপর আপনি আপনার বন্ধুদের ইনভাইট করতে পারবেন আপনার চ্যানেল। বন্ধুরা এইভাবে আপনারা ইমুতে চ্যানেল খুলবেন । এরপর যে তিন নম্বর ট্রিকসটি আমি আপনাদের সঙ্গে আলোচনা করব এটি খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে এটি মেয়েদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। চলুণ শুরু করা যাক।

আপনি আরো পোস্ট পড়ুনঃ

1.DU RECODER PREMIUM নিয়ে নিন ফ্রীতে।[All Tools Unlock]

2.মোবাইল দিয়ে অডিওর ব্যাকগ্রাউন্ড নয়েজ রিমুভ করুন।Remove Background Noise from Audio in Mobile.

3.অফিসিয়াল ও আনঅফিসিয়াল ফোনের মধ্যে পার্থক্য

4.ফেসবুক প্রফেশনাল মোড অন করে টাকা আয় করুন?

5.কিভাবে ইউটিউব থেকে ইনকাম করবেন।ঘরে বসে ইউটিউব থেকে লাখ লাখ টাকা ইনকাম করুন

6.মেট্রোরেল কি এবং এর সুবিধা ও অসুবিধা গুলো।মেট্রোরেল সম্পর্কে সকল তথ্য। রিভিউ জোন বিডি

7.Ads বিহীন ব্রাউজিং করুন খুব সহজে । ওয়েবসাইটের এড বন্ধ করার উপায়?

8.ফেসবুক বুস্টিং কি । বুস্ট সার্ভিস দিয়ে লাখ লাখ টাকা ইনকাম করুন !

 

Number(03): শুরুতে প্রোফাইল আইকনে ক্লিক করবেন। এরপর Security and privacy নামক একটা অপশন আছে ওইখানে ক্লিক করবেন। ক্লিক করার পর দেখেন Chate and cal privacy নামক অপশন আছে ওইখানে ক্লিক করবেন। এরপর একদম নিচের দিকে দেখতে পারবেন block screenshot and calls এই অপশনটা দেখবেন অফ করা আছে। আপনি এটি অন করে দিবেন। অন করে দিলে কি হবে…? এটি যদি অন করে দেন আপনি কারো সঙ্গে ফোনে কথা বলছেন কথা বলার সময় আপনার কথা রেকর্ড করতে পারবেনা। কেউ screenshot নিতে পারবে না। অনেকেই দেখা যাচ্ছে ব্ল্যাকমেল করে তো সেটা করতে পারবে না। ঠিক এই কারণে এই রিক্সটি খুবই গুরুত্বপূর্ণ।

Number(04): এরপর আপনি আমি ইমুতে যে আরেকটি প্রবলেম ফেস করছি সেটি হলো : যে কেউ আপনার আমার নাম্বার সেভ করে হোক বা সেভ ছাড়া হোক। জাস্ট অ্যাড করে মেসেজ দিয়েছে বা কল দিয়েছে এবং নানান ভাবে বিরক্ত করছে। ব্লক করেছেন আবার নতুন নাম্বার থেকে আপনাকে বিরক্ত করছে। কিন্তু এটা এখন থেকে আর করতে পারবে না।

এর জন্য আপনি প্রথমে ইমোর প্রোফাইলে চলে যাবেন। security and privacy তে যাবেন এরপর নিচের দিকে একটু স্ক্রল করবেন এরপর দেখবেন method for adding me নামক অপশন আছে ওইখানে ক্লিক করে দিবেন। এরপর দেখবেন ফোন নাম্বার নামক অপশন আছে ওইটা অফ করে দিবেন। সাধারণত আপনার আমার সবার প্রোফাইলে অন করা থাকে কিন্তু অফ করে দিবেন। এরপর আপনাকে আর কেউ এইভাবে বিরক্ত করতে পারবে না। এই Trix এর মাধ্যমে আপনি আপনার প্রোফাইলের সিকিউরিটি নিশ্চিত করতে পারেন এবং বিরক্তির হাত থেকে বাঁচতে পারেন। এরপরে যেটা আলোচনা করব এটা খুবই গুরুত্বপূর্ণ।

Number(05): এই সেটিংটি আপনারা আগে মেসেঞ্জারে পেয়েছেন কিন্তু ইমুতে পেয়েছিলেন না। কিন্তু ইমু নতুন করে এই আপডেটের মাধ্যমে এই অপশনটি দিয়ে দিয়েছে। সেটিং টি হলো যে আপনি সারাদিন ইমোতে একটিভ আছেন আপনার ফ্রেন্ড সবাই দেখছে । সবাই যেন না দেখতে পারে সেই জন্য একটিভ স্ট্যাটাস অফ করে রাখতে হবে। হ্যাঁ এই সেটিংটি আপনারা মেসেঞ্জারে পেয়েছেন কিন্তু ইমুতে পেয়েছিলেন না এখন সেটি চলে আসছে।

এইজন্য আপনি প্রোফাইল আইকনে ক্লিক করবেন এরপরে দেখবেন security and privacy নামাক অপশন আছে এই অপশনে ক্লিক করবেন। এরপর একটু নিচের দিকে স্ক্রল করবেন। করে নিচের দিকে আসবেন দেখবেন online status and last scene নামক অপশন আছে ওই অপনে ক্লিক করবেন। ক্লিক করার পর দেখবেন Everyone এ টিক দেওয়া থাকবে আপনি Nobody করে দেবেন।

তাহলে আপনি যদি সারাদিনও অনলাইনে থাকেন তাও কেউ বুঝতে পারবে না। তো বন্ধুরা মূলত এই পাঁচটি আপডেট নিয়েই আমার আলোচনার বিষয় ছিল। এই Tricks গুলো মনে হবে অনেকের কাছে কমন আবার অনেকের কাছে নতুন। আজকে এই পর্যন্তই আলোচনার বিষয়। পরবর্তীতে আরো নতুন নতুন বিষয় নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সকালে সুস্থ থাকবেন ভালো থাকবেন। এবং আমার সাইটের পাশে থাকবেন। আল্লাহ হাফেজ।

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment