কম্পিউটারে কিভাবে অ্যাপ ইন্সটল করব ?

আসসালামু আলাইকুম । রিভিউ জোন বিডিতে আপনাদের স্বাগতম।

 কম্পিউটারে কিভাবে অ্যাপ ইন্সটল করব
                                                          কম্পিউটারে কিভাবে অ্যাপ ইন্সটল করব

 

কম্পিউটারে কিভাবে অ্যাপ ইন্সটল করব ?

ইন্টারনেটের যুগে কম্পিউটার চেনে না এমন কোন মানুষ নেই।বর্তমান সময়ে কম্পিউটার সবার ঘরে ঘরে রয়েছে।
বলতে গেলে আমার সবারই নিজেদের কম্পিউটার রয়েছে।(কম্পিউটারে কিভাবে Android অ্যাপ ইন্সটল করবো)আমরা কম্পিউটার দিয়ে নানা রকম কাজ করি।কেউ কম্পিউটারে গান শোনে।আবার কেউ কম্পিউটার কে কাজে লাগিয়ে ইন্টারনেট থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতেছে।

আমাদের মাঝে অনেকেই আছেন যারা সোর্সাল মিডিয়া(ফেসবুক,ইমু,Whatsapp)ব্যবহার করার জন্য কম্পিউটার ব্যবহার করেন।আবার অনেকেই আছে যারা গেম খেলার জন্য কম্পিউটার ব্যবহার করেন।(কম্পিউটারে কিভাবে Android অ্যাপ ইন্সটল করবো)প্রতিটা ডিভাইসের নিজের সিস্টেম রয়েছে। অ্যান্ডয়েড মোবাইল এর জন্য রয়েছে অ্যান্ডয়েড অপারেটিং সিস্টেম। তেমনি কম্পিউটার এর রয়েছে উইন্ডোজ অপারেটিং সিস্টেম।

একটি ডিভাইস এর সফটওয়্যার অন্য ডিভাইসে চালানো যায় না। প্রতিটা অপারেটিং সিস্টেম এর জন্য রয়েছে আলাদা আলাদা সফটওয়্যার রয়েছে।আমরা সবাই একটা সমস্যাই পরে যায় অ্যান্ডয়েড অ্যাপ কম্পিউটার এ ব্যবহার করতে পারি না। এমন কিছু অ্যাপ আছে যেগুলার (কম্পিউটারে কিভাবে Android অ্যাপ ইন্সটল করবো)উইন্ডোজ ভার্সন নেই।তখন আমরা আর ওই অ্যাপ গুলা আমাদের কম্পিউটার এ ব্যবহার করতে পারি না।

আমাদের মনে নানা রকম প্রশ্ন জাগে। যেমনঃ কিভাবে মোবাইলের অ্যাপ কম্পিউটার এ ব্যবহার করতে হয়? কম্পিউটার এ কিভাবে অ্যান্ডয়েড অ্যাপ ব্যবহার করবো?
কিভাবে মোবাইল গেম কম্পিউটার এ খেলবো? ফ্রী ফায়ার গেম কিভাবে কম্পিউটারে ইন্সটল করবো? মোবাইল অনলাইন গেম কিভাবে কম্পিউটারে খেলবো? সহ
নানা রকম প্রশ্ন জাগে আমাদের মনে।

আজকে আমি আপনাদের মাঝে এমন একটি সফটওয়্যার নিয়ে কথা বলবো। যেটা দিয়ে আপনি খুব সহজেই কম্পিউটার এ প্লে স্টোর ব্যবহার করে সকল মোবাইল আপ্প,গেম
ইন্সটল করে ব্যবহার করতে পারবেন।এই পোস্ট এ আমি যা সফটওয়্যার নিয়ে কথা বলবো সেই সফটওয়্যার এর নাম Bluestacks 5

Bluestacks 5 চালানোর জন্য কম্পিউটার এ কি কি স্পেফিকেশন লাগে?

Bluestacks 5 একটি আন্ড্রইয়েড ইমুলেটর। আপনার কম্পিউটার এ যখনBluestacks 5  ইন্সটল করবেন । তখন আপনার কম্পিউটাররে দেখতে পেয়ে যাবেন একটি মোবাইল এর মত অ্যাপ
ইন্সটল হয়েছে। এই অ্যাপ এর মধ্যে আপনি সকল আন্ড্রইয়েড অ্যাপ ইন্সটল করতে পারবেন।

Bluestacks 5 চালানোর জন্য কম্পিউটার এ যা যা স্পেফিকেশন লাগবে তা নিচে বনর্ণা করা হলোঃ

১।আপনার কম্পিউটার এ মিনিমাম চার জিবি রেম লাগবে।আট জিবি রেম হলে ভালো হয়।
২।আপনার কম্পিউটার এ মিনিমাম Intel Core i3 4 জেনারেশন এর প্রসেসর থাকতে হবে। Intel Core i5 এর প্রসেসর হলে ভালো ভাবে চালানো যাবে।
৩।আপনার কম্পিউটার এ গ্রাফিক্স কার্ড লাগবে। গ্রাফিক্স কার্ড না থাকলেও হবে।
৪।আপনার কম্পিউটার এ মিনিমাম২০ জিবি স্টোরেজ ফাকা থাকা লাগবে।
৬। আপনার কম্পিউটার এ হার্ড ডিস্ক এর জাইগায় SSD থাকলে ভালো হবে।

নরমাল কম্পিউটার এ Bluestacks 5 চালানো যাবে কি?

হ্যাঁ নরমাল পিসিতেও BlueStack5 চালানো যাবে। তবে ভালো ভাবে চালানোর জন্য আপনাদের ওপরের স্পেফিকেশন গুলা লাগবে। আপনারা আপনাদের নরমাল
কম্পিউটার এ ইন্সটল দিয়ে দেখতে পারেন। যদি কাজ না হয়।তাহলে আন ইন্সটল করে দেবেন। আমার মতে আপনারা নরমাল কম্পিউটারে BlueStack5 ইন্সটল না
দেওয়ায় ভালো। BlueStack5 ইন্সটল দেওয়ার ফলে আপনার কম্পিউটারের সমস্যা হতে পারে। উইন্ডোজ পড়ে যেতে পারে। মাডার বোর্ড এর সমস্যা হতে পারে।

আপনি আরো পোস্ট পড়ুনঃ

1.DU RECODER PREMIUM নিয়ে নিন ফ্রীতে।[All Tools Unlock]

2.মোবাইল দিয়ে অডিওর ব্যাকগ্রাউন্ড নয়েজ রিমুভ করুন।Remove Background Noise from Audio in Mobile.

3.অফিসিয়াল ও আনঅফিসিয়াল ফোনের মধ্যে পার্থক্য

4.ফেসবুক প্রফেশনাল মোড অন করে টাকা আয় করুন?

5.কিভাবে ইউটিউব থেকে ইনকাম করবেন।ঘরে বসে ইউটিউব থেকে লাখ লাখ টাকা ইনকাম করুন

6.মেট্রোরেল কি এবং এর সুবিধা ও অসুবিধা গুলো।মেট্রোরেল সম্পর্কে সকল তথ্য। রিভিউ জোন বিডি

7.Ads বিহীন ব্রাউজিং করুন খুব সহজে । ওয়েবসাইটের এড বন্ধ করার উপায়?

8.ফেসবুক বুস্টিং কি । বুস্ট সার্ভিস দিয়ে লাখ লাখ টাকা ইনকাম করুন !

কিভাবে কম্পিউটারে BlueStack5 ইন্সটল করবেন?

BlueStack5 ইন্সটল করার জন্য আপনাদের যেকোন একটি ব্রাউজার এ যেতে হবে। তারপর সার্চ বারে গিয়ে লিখতে হবে Bluestacks 5 for PC.এইটা লিখার সাথে সাথে দেখবেন সবার ওপরে একটি ওয়েবসাইট এসেছে। সবার ওপরের ওয়েবসাইট টি হলো Bluestacks 5 এর অফিসিয়াল ওয়েবসাইট।আপনারা সেই ওয়েবসাইট থেকে Bluestacks 5 ইন্সটল করার জন্য ডাউন***লোড করতে পারবেন।

BlueStack5 ইন্সটল করার জন্য কত এমবি দরকার হয়? BlueStack5 ইন্সটল করতে কত এমবি লাগে?

আপনি যখন Bluestacks 5  তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউন**লো**ড করবেন।তখন অ্যাপ এর সাইজ থাকবে ১০০ থেকে ২০০ কেবির মত।আপনারা যখন ইন্সটল করতে যাবেন। ইন্সটল এ ক্লিক করার সাথে সাথে ২০০ থেকে ৩০০ এমবির মত ফাইল ডাউ*ন*লোড নেবে।তারপর আবার আপনাদের ৫০০ এমবির মত ডাউ*ন*লোড নেবে।৫০০ এমবির নেওয়ার সাথে সাথে আবার ৩০০ এমবির মত নেবে।আপনার সর্ব মোট ১ জিবির মত লাগবে।

নরমাল কম্পিউটারের জন্য কোন ইমুলেটর ভালো হবে?

হ্যাঁ। নরমাল কম্পিউটারের জন্য অনেক ইমুলেটর আছে। আপনাদের যদি নরমাল কম্পিউটার থাকে তাহলে আমাদের কমেন্টে বলুন আপনার কম্পিউটারের স্পেফিকেশন।আমরা আপনাদের কম্পিউটারের স্পেফিকেশন দেখে ।আপনাদের কম্পিউটারের জন্য ইমুলেটর লিংক দেব। আপনাদের ইমেইল আইডি ও ফোন নাম্বার দিয়ে কমেন্ট করবেন।আমরা আপনাদের ইমেলে ইমুলেটর এর লিংক দিয়ে রাখবো।

BlueStack5 দিয়ে কি কি গেম খেলা যাবে?

হ্যাঁ। আপনার প্লে স্টোরের সকল গেমBluestacks 5 এ খেলতে পারবেন। তবে আপনার কম্পিউটারের প্রসেসর Intel Core i3 4 জেনারেশন হলে নরমাল গেম খেলতে পারবেন। বেশি এমবির গেম ইন্সটল করবেন না। তাহলে আপনার কম্পিউটারের সমস্যা হয়ে যাবে।আপনাদের কম্পিউটারের প্রসেসর Intel Core i5 10 জেনারেশন এর হয়।তাহলে আপনারা সকল গেম ইন্সটল করে খেলতে পারবেন। আপনার কম্পিউটার এ গ্রাফিক্স কার্ড থাকলে অনেক ভালো ভাবে খেলতে পারবেন। আপনারা যারা ফ্রী ফায়ার ইন্সটল করতে পারছেন না কমেন্ট করে জানাতে পারেন।

বন্ধুরা আজকের মত এখানেই বিদায় জানাচ্ছি। নতুন নতুন এমন পোস্ট পেতে আমাদের কমেন্ট করুন। আপনাদের সমস্যার কথা আমাদের মাঝে তুলে ধরুন। ইনশাল্লাহ সমস্যার সমাধান পেয়ে যাবেন।

 

 

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment