ইমেইল মার্কেটিং বলতে কি বুঝায় । ইমেইল মার্কেটিং এর ধাপ সমূহ

আসসালামু আলাইকুম আশা করছি সকলের ভালো আছেন রিভিউ জোন বিডিতে আপনাদের সবাইকে স্বাগতমআসলে আমরা অনেকেই অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাই ।কিন্তু আমরা ইনকাম করার জন্য সঠিক মাধ্যম খুঁজে পাই না । অনলাইনে ইনকাম করার অনেক মাধ্যম রয়েছে। তবে সব থেকে বিশ্বস্ত মাধ্যম হচ্ছে ইমেইল মার্কেটিং ।

ইমেইল মার্কেটিং বলতে কি বুঝায় । ইমেইল মার্কেটিং এর ধাপ সমূহ
ইমেইল মার্কেটিং বলতে কি বুঝায়

 

আপনারা এই ইমেইল মার্কেটিং করে প্রতি মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন। ইমেল মার্কেটিং করতে প্রয়োজন হবে আপনাদের কম্পিউটার , ল্যাপটপ, মোবাইল ফোন।ইমেল মার্কেটিং খুব একটা কঠিন কাজ নয়। ফোন দিয়ে আজেবাজে জায়গা অনেক তো সময় নষ্ট করছেন ।এখন একটু এদিকে কাজ করেন ।দেখেন যে জীবনে কিছু করতে পারবেন।

আপনারা যারা ইমেইল মার্কেটিং করতে চাইতেছে।তাদের কে কিছু জানা দরকার যেমনঃ ইমেল কত প্রকার? কি কি ? কি ধরনের জিমেইল একাউন্ট হতে পারে ? এগুলো বিষয়ে জানতে হবে ।আজ আমি আপনাদের এই সকল বিষয় এ বলবো। চলুন শুরু করা যাক-

ইমেল কত প্রকার? কি কি ?

1) vpn create mail

2)Code Mail

3)Root Mail

4)Edu mail

5) Random mail

6) English name mail

আরো অনেক ধরনের ইমেইল আছে যখন ইমেইল মার্কেটিং করবেন তখন আপনারা বুঝতে পারবেন।এখন আপনাদের প্রশ্ন হচ্ছে এই ইমেইল গুলা কি? আমি তো নিচে বলে দিতেছি আপনারা মনোযোগ দিয়ে দেখে নেবেন।

১) ভিপিএন ক্রিয়েট ইমেইল : ভিপিএন ক্রিয়েট ইমেইল আপনারা কোন ভিপিএন এ সার্ভার ইউজ করে যে ইমেইলটা খুলবেন ।ওটাকে বলে ভিপিএন ইমেইল ।এটা আপনারা বিভিন্ন ধরনের সার্ভার দিয়ে খুলতে পারেন।

২) কোড ইমেইল: কম্পিউটারে বিভিন্ন ধরনের সফটওয়্যার ইউজ করে যে জিমেইল একাউন্ট গুলা বের করা হয়নি । এগুলোকে কোড মেইল বলে ।

৩) রুট ইমেইল: রুট মেলটা হচ্ছে আপনারা আপনাদের ফোনকে রুট করার পর যে মেইল গুলা ক্রিয়েট করবেন ।ওগুলাকে রুটমিল বলে রুটমিলগুলো ২৪ ঘন্টা থেকে ৩৬ ঘন্টার বেশি টিকে না ।নষ্ট হয়ে যায় এগুলোকে ওয়ান টাইম মেলেও বলা যায়।

৪) রেনডম নাম ইমেইল : এই রেনডম ইমেইল হচ্ছে আপনারা বিভিন্ন আইপি ধরে যেমন পাকিস্তান ইন্ডিয়া এ আইপি গুলো ধরে যে ইমেইল গুলা খুলবেন যে ইমেইলের নাম টা দিবেন ।সেগুলো উল্টা পাল্টা নাম হবে যেমন aabbcc এরকম নাম হবে এই ধরনের ইমেইল কেবলে রেনডম ইমেইল।

৫) ইংলিশ নাম ইমেইল : এই ইমেইল গুলা হচ্ছে আপনারা জিমেইল অ্যাকাউন্ট খোলার সময় যে নাম গুলো দিবেন সেগুলো ইংলিশ নাম হতে হবে ।এগুলো কি ইংলিশ ইমেইল বলে ।

৬) ইডু ইমেইল : ইডু ইমেইল গুলোকে সরকারি ইমেইল বলা যায় ।এই ইডু ইমেইল দ্বারা সরকারি কাজ করা হয় বা বিভিন্ন ধরনের কোম্পানির কাজ করা হয়।

এখন আমি আপনাদের বলব আপনারা কিভাবে ভিপিএন ইউজ করে আনলিমিটেড জিমেইল একাউন্ট ক্রিয়েট করবেন :

এখন আনলিমিটেড gmail ক্রিয়েট করার জন্য আপনাদের কিছু সফটওয়্যার লাগবে সেগুলো আমি নিচে বলে দিতেছি আপনাদের কি কি লাগবে

আপনাদের সর্বপ্রথম লাগবে ভিপিএন।এই ভিপিএন টি আপনারা যদি পেইড নিতে চান তাহলে আপনারা প্রতিদিন আনলিমিটেড অনেক দিবেন খুলতে পারবেন।এখন আপনার আবার ফ্রি ভিপিএন দিয়ে কাজ করতে পারবেন । ফ্রি ভিপিএন এ কাজ করে বেশি জিমেইল একাউন্ট খুলতে পারবেন কিন্তু কাজ করে মজা পাবেন না। এখন আপনারা যদি চান কোন টাকা ইনভেস্ট ছাড়া শুরু করবেন তাও আপনারা করতে পারেন ।আমি আপনাদের বলে দিব কিভাবে ফ্রি ভিপিএন দিয়ে আনলিমিটেড জিমেইল একাউন্ট খুলতে হয়। আপনারা যে বিভিন্ন কাজ করবেন আমি নিচে বলে দিতেছি ।যে এসব ভিপিএন আপনাদের কাজ হবেঃ

১/ পেইড ভিপিএন যেমন:

Vyprvpn, hama vpn, Nord vpn , ইত্যাদি

২/ফ্রি ভিপি যেমন:

Vpnify vpn

আপনার এই ভিপিএন গুলো দিয়ে আনলিমিটেড জিমেইল অ্যাকাউন্ট ক্রিয়েট করতে পারেন।পরবর্তীতে আপনাদের দরকার রয়েছে ব্রাউজার । এখন আপনারা কোন কোন ব্রাউজার দিয়ে কাজ করবেন ।আমি নিচে লিখে দিতেছি আপনারা মনোযোগ দিয়ে একটু দেখে নিবেনঃ

Browser যেমন:

Fairfox Nightly

Fairfox Beta

Fairfox fast and private Browser

এই ব্রাউজার গুলো আপনারা প্লে স্টোরে সম্পূর্ণ ফ্রিতে পেয়ে যাবেন।

কিভাবে জিমেইল অ্যাকাউন্ট খুলবেনঃ

এখন আপনাদের ফোনে ভিপিএন অন করে নিতে হবে ।ভিপিএন অন করে নেওয়ার পর আপনারা যে দেশ সিলেক্ট করবেন ।আপনারা আপনার ফোনে টাইম জনে সেই দেশ গুলো দিয়ে দিবেন ।যেমন: আপনারা যদি ভিপিএন এ কানাডা সিলেক্ট করেন ।তাহলে আপনাদের ফোনের টাইম জন্য আপনাদের কানাডা সিলেক্ট করে নিতে হব…তাহলে আপনাদের পুরো ফোন কানাডা আইপি হয়ে যাবে ।তারপরে আপনার কানাডা জিমেইল খুলতে পারবেন । আনলিমিটেড এখন আপনারা কিভাবে টাইম জন্য সেট করবেন ।সেটা আমি আপনাকে বলে দিচ্ছি আপনারা আপনাদের ফোনে সেটিং এ চলে যাবেন সেটিং এ যাওয়ার পরে সাচ অপশনে ক্লিক করবেন।

এখানে টাইম জন্য রেখে ছাড় দিবেন নিচে টাইম চলে আসবে । ওখানে আপনারা কানাডা লিখে সার্চ দিলেই কানাডা দেশ চলে আসবে ।তখন আপনারা এই কানাডা দেশে সিলেক্ট করবেন তখন আপনার ফোন কানাডা দেশের আইপি হয়ে যাবে । আপনারা যখন একটি gmail ক্রিয়েট করবেন ।একটি gmail ক্রিয়েট করার পর আপনারা আপনাদের ফোনে যে ব্রাউজার দিয়ে gmail ক্রিয়েট করছেন সেই ব্রাউজারের ডাটা গুলো ক্লিয়ার করে দিবেন। ব্রাউজারের ডাটা কিভাবে ক্লিয়ার করবেন ।এটা আমি নিজে বলে আপনার একটা মনোযোগ দিয়ে দেখে নেবেন ।

আপনার যে ব্রাউজার এপ্লিকেশন আছে ।ওই অ্যাপ্লিকেশনে আপনি আলতোভাবে চাপ দিয়ে ধরে রাখবেন ।চাপ দিয়ে ধরে রাখার পর একটি অপশন আসবে ।অপশনে লেখা থাকবে অ্যাপ ইনফো ।এখানে আপনারা ক্লিক করবেন। ক্লিক করার পর আপনারা দেখতে পারবেন Storage and cache এই অপশন আপনারা এ ক্লিক করবেন। ওইখানে ক্লিক করার পর আপনারা দুইটি অপশন দেখতে পারবেন ।একটি হচ্ছে clear storage এবং আরেকটি হচ্ছে clear cach । তো আপনারাclear storage এ ক্লিক করবেন ।তারপর Delete all data অপশন আসবে ।

ওইখানে আপনার ওকে করে দিবেন তাহলে আপনাদের অ্যাপ্লিকেশন এর সকল ডাটা রিমুভ হয়ে যাবে ।আপনারা একটি সার্ভার দিয়ে সর্বোচ্চ দুইটি gmail ক্রিয়েট করবেন ।করার পর আপনারা আরেকটি সার্ভার দিবেন সার্ভার চেঞ্জ করে নেবেন ।ভিপিএন এর সার্ভার চেঞ্জ করার পর ফোনের টাইম জোন সার্ভার সেম ভাবে করে দিবেন ।এভাবে আপনার আনলিমিটেড জিমেইল অ্যাকাউন্ট ক্রিয়েট করতে পারবেন।

এরপর এই জিমেইল একাউন্ট গুলো আপনারা ফেসবুকে বিভিন্ন ক্রেতাদের সাথে যোগাযোগ করে সেল করতে পারবেন যারা প্রতিদিন আনলিমিটেড জিমেইল একাউন্ট কেনে আপনারা তাদের কাছে হাইপ্রাইজে সেল দিতে পারবেন ।

এখন প্রশ্ন হচ্ছে আপনারা সঠিক ক্রেতা কোথায় পাবেন ?কিভাবে আউট কান্ট্রির ক্রেতা গুলা পাবেন?প্রতারকের ফাঁদ থেকে কিভাবে নিজেকে বাচাবেন।এই সকল প্রশ্নের উত্তর পেতে আমাদের প্রথম আর্টিকেল টি দেখতে পারেন। আর্টিকেল টি পোড়তে ক্লিক করুনআরো বিভিন্ন ধরনের আপডেট পেতে হলে আপনারা রিভিউ জোন বিডি সাথেই থাকুন

❤️ সবাইকে ধন্যবাদ❤️

 

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment