একটি মোবাইল সেট কতদিন ধরে ব্যবহার হচ্ছে ? চেক করুন।

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আমি ও ভালো আছি। রিভিউ জোন বিডিতে আপনাকে স্বাগতম।

একটি মোবাইল সেট কতদিন ধরে ব্যবহার হচ্ছে । চেক করুন।
                                                         একটি মোবাইল সেট কতদিন ধরে ব্যবহার হচ্ছে

 

একটি মোবাইল সেট কতদিন ধরে ব্যবহার হচ্ছে

বিজ্ঞানের যুগে মোবাইল ফোন চিনেন না এমন কেউ নেই। সবারই মোবাইল ফোন আছে। বাড়িতে বউ না থাকলেও চলবে কিন্তু হাতে মোবাইল ফোন থাকাই লাগবে। আমাদের চাহিদা আবার অনেক। হাতে মোবাইল থাকলেই চলবে না সাথে থাকতে হবে ইন্টারনেট। এই মোবাইল ফোন ছাড়া এক মুহূর্ত থাকা আর বিড়ি না খেয়ে নেশা করা একই ব্যাপার।
মোবাইল ফোন ব্যবহার করতে গিয়ে আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হই। মাঝে মাঝে ফোন আটকে যাই। মাঝে মাঝে ফোনে কাজ করে না। ফোন অনেক ভারী কাজ করে। ফোনে চার্জ কম থাকে। সহ নানান সমস্যার সম্মুখীন হতে হয়।

আবার আমাদের মধ্যে অনেকেই আছেন যারা পুরনো ফোন কেনার কথা ভাবতেছেন।কিন্তু কেনার সাহস পাচ্ছেন না। মনের মধ্যে প্রশ্ন জাগতেছে সবসময়। যদি মোবাইলের কোন সমস্যা থাকে। মোবাইলের ডিসপ্লেতে যদি কম কাজ করে। মোবাইলের যদি কোন চার্জ যাই। মোবাইলের মাদারবোর্ড এ যদি কোন সমস্যা থাকে।

আজকে আমি আপনাদের মাঝে এমন একটি অ্যাপ নিয়ে কথা বলব যে অ্যাপটি দিয়ে আপনি আপনার ফোনের সকল সমস্যা দেখতে পাবেন। আপনার ফোন কেন হ্যাং করে, ফোনে চার্জ কম যায় কেন, ফোনের টাচ এর কোন প্রবলেম আছে নাকি, আপনার ফোন এর ক্যামেরার কোন প্রবলেম আছে নাকি,আপনার ফোনের নেটওয়ার্কের কোন সমস্যা আছে নাকি সহ নানা রকম সমস্যা ধরিয়ে দেবে এই অ্যাপ।

এই অ্যাপটি ওপেন করার সাথে সাথে আপনার ফোনে ড্যাশবোর্ড দেখাবে। এখানে আপনার মোবাইলের ডিসপ্লে ram battery সেন্সর কয়টা অ্যাপ ইনস্টল আছে সকল তথ্য দেখাবে। এক কথায় বলতে গেলে আপনার ফোনের সকল তথ্য এখানে দেখাবে।

এই অ্যাপ দিয়ে মোবাইলে যে সকল ইনফরমেশন চেক করতে পারবেন :

১।ডিভাইস
২।সিস্টেম
৩।ব্যাটারি
৪।সিপিইউ
৫।নেটওয়ার্ক
৬।ডিসপ্ল।
৭।অ্যাপস
৮।ক্যামেরা
৯।মেমরি সহ অনেক তথ্য।

                              *******অ্যাপ টি ইন্সটল করতে এখানে ক্লিক করুন।*******

                                                              Click HERE

(ক)ডিভাইস এর কাজ হল  আপনার ফোনের মডেল কি?আপনার ফোন এর রেম কত? আপনার ফোনের ডিভাইস আইডি কি?আপনার ফোন কোন ব্যান্ডের? সহ সকল কিছু এই অপশন থেকে দেখে নিতে পারবেন।

(খ)সিস্টেম দিয়ে কি কি কাজ করে এটি আপনি দেখতে পারবেন। যেমন —ফোনটি সিকিউরিটি প্যাঁচ দেখতে পারবেন।API নেবেল কত তা দেখতে পারবেন। আপনার ফোন টি অ্যান্ড্রয়েড কোন ভার্সনের এটা দেখতে পারবেন।এবং কবে আপনার ফোন ও অ্যান্ড্রয়েড ভার্সন রিলিজ হয়েছে সেটা দেখতে পারবেন।

(গ)ব্যাটারি অপশন থেকে আপনার ফোনের ব্যাটারির কি অবস্থা তা জানতে পারবেন। আপনার ফোনের ব্যাটারি হেলথ কত পারসেন্ট তা জানতে পারবেন। ব্যাটারি সংক্রান্ত সকল তথ্য পেয়ে যাবেন।

(ঘ)সিপিইউ অপশন থেকে আপনার ফোনের প্রসেসর এর কি অবস্থা তা জানতে পারবেন। আপনার রামের কি অবস্থা তা জানতে পারবেন।

(ঙ)নেটওয়ার্ক অপশন থেকে জানতে পারবেন আপনার ফোনে নেটওয়ার্কের কি অবস্থা। আপনার ফোনে নেটওয়ার্কের সমস্যা থাকলে তা বলে দেবে।

(চ)ক্যামেরা অপশন থেকে দেখতে পাবেন আপনার ফোনের ক্যামেরার কি অবস্থা।ক্যামেরার যদি কোন সমস্যা থেকে থাকে তা বলে দেবে।

(ছ)মেমোরি অপশন থেকে দেখতে পারবেন আপনার ফোনের মেমোরিতে কতটুকু জায়গা আছে। মেমোরি কত স্পিডে ট্রান্সফার হতে পারে ফাইল।

(জ)এছাড়া টেস্ট অপশন থেকে দেখতে পারবেন আপনার ফোনের স্পিকারের কোন সমস্যা আছে কিনা ডিসপ্লের কোন সমস্যা আছে কিনা মালিকের কোন সমস্যা আছে কিনা ইয়ারফোনের কোন সমস্যা আছে কিনা। ব্লুটুথ এর কোন সমস্যা আছে কিনা ভলিয়াম বাটনের কোন সমস্যা আছে কিনা মানে সকল প্রকার টুকিটাকি সমস্যাগুলো এখানে শো করবে।

তো বন্ধুরা আজকের মত এখানেই শেষ করছি এরকম নতুন নতুন বিষয়ে পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন।

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment