12000 টাকার মধ্যে ভালো ফোন ২০২৪

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন ।বর্তমান সময়ে সবার পকেটের টাকা থাকুক না থাকুক সবার কাছে একটি করে স্মার্ট মোবাইল থাকেই। আবার আমাদের মাঝে অনেকে আছে যারা কিছুদিনের মধ্যেই এন্ড্রয়েড মোবাইল কিনবেন।

12000 টাকার মধ্যে ভালো ফোন ২০২৪
12000 টাকার মধ্যে ভালো ফোন ২০২৪

 

আমাদের সবারই ইচ্ছা একটি ভালো মানের এন্ড্রয়েড মোবাইল থাকবে। কিন্তু আমাদের বাজেটের স্বল্পতার কারণে আমরা বেশি দামি এন্ড্রয়েড মোবাইল কিনতে পারি না ।আজকের আর্টিকেলে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি ১২ হাজার টাকার মধ্যে সেরা কিছু এন্ড্রয়েড মোবাইল

যে মোবাইল দিয়ে আপনারা খুব সহজেই আপনার নরমাল কাজগুলোর পাশাপাশি সকল প্রকার এন্ড্রয়েড গেম গুলো খুব সহজে খেলতে পারবেন।তাই আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

12000 টাকার মধ্যে ভালো ফোন ২০২৪

বন্ধুরা বর্তমান সময়ে স্মার্টফোন কোম্পানিগুলো তাদের মোবাইল গুলো বাজারে বেশি বিক্রি করার জন্য স্বল্প বাজেটে অনেক ভালো ভালো স্মার্টফোন বের করেছে । যার ফলে আমরা খুব সহজেই অল্প টাকা দিয়ে ভালো মানের স্মার্ট মোবাইল কিনতে পারছি।

বন্ধুরা এই বারো হাজার টাকার ফোনের মধ্যে আপনারা পেয়ে যাবেন সকল রকম ফিচার। যার ফলে আপনার মোবাইল দিয়ে আপনি সকল কাজই করতে পারবেন। আজকে আমি আপনাদের মাঝে আলোচনা করব বাজারের সেরা স্মার্টফোন নিয়ে।

12000 টাকার মধ্যে ভালো ফোন Infinix

বন্ধুরা, আপনার বাজেট যদি ১২০০০ বা ১২ হাজারের উপরে হয়ে থাকে তাহলে আপনারা Infinix hot 30 মোবাইলটি নিতে পারেন।  Infinix hot 30 মোবাইলটির অফিসিয়াল প্রাইস হল ১৩০০০ টাকা।তবে আপনারা Infinix hot 30 মোবাইলটি বারো হাজার থেকে সাড়ে বারো হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন।

Infinix hot 30 মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম। Infinix hot 30 মোবাইলটি 4 জিবি ও ৮ জিবি রেম নিয়ে বাজারে দুইটি ভেরিয়েন্ট এ এসেছে । Infinix hot 30 মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে ১২৮ জিবি স্টোরেজ।

Infinix hot 30 মোবাইলটা দেওয়া হয়েছে  MediaTek Helio G88 চিপসেট। যার ফলে আপনারা খুব সহজে সকল অনলাইন গেম খেলতে পারবেন।MediaTek Helio G88 চিপসেট কে বলা হয় গেমিং চিপসেট।

Infinix hot 30 মোবাইলটির সামনে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ মেগা পিক্সেল ক্যামেরা । এবং পেছনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা । যার ফলে মোবাইলটি দিয়ে অনেক সুন্দর ভাবে ছবি তোলা সম্ভব । Infinix hot 30 মোবাইলটিতে 2k রেজুলেশন নিয়ে ভিডিও রেকর্ড করা সম্ভব।

Infinix hot 30 মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 5000 mah এর ব্যাটারি। যার ফলে এই মোবাইলটি তে দীর্ঘক্ষন চার্জ থাকবে। তার সাথে ব্যবহার করা হয়েছে 33 ওয়াটের ফাস্ট চার্জিং । যার ফলে এই মোবাইলটি এক ঘন্টা ২০ মিনিটের মধ্যে ফুল চার্জ করা সম্ভব।

Infinix hot 30 মোবাইল এ ৬.৭২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে । এর পাশাপাশি মোবাইলটিতে রয়েছে এনএফসি, ব্লুটুথ,  ডুয়েল ব্যান্ড ওয়াইফাই সহ সকল ফিচার । Infinix hot 30 মোবাইলটিতে রয়েছে সাইড মাউন্টেন ফিঙ্গারপ্রিন্ট।আপনারাই মোবাইলটি নিতে পারেন । এই মোবাইলটা আমি ব্যবহার করি আমি অনেক ভালো পারফরমেন্স পাচ্ছি।

12000 টাকার মধ্যে ভালো ফোন Vivo

বন্ধুরা আপনার বাজেট যদি পুরোপুরি ১২ হাজার টাকা হয়। বা সাড়ে এগারো হাজার টাকার আশেপাশে হয়ে থাকে। তাহলে আপনারা Vivo Y02a মোবাইলটি নিতে পারেন । Vivo Y02a মোবাইলটির অফিসিয়াল দাম হল ১২ হাজার টাকা। তবে আপনারা বিভিন্ন মার্কেটে গিয়ে সাড়ে এগারো হাজার টাকার মধ্যেই Vivo Y02a মোবাইলটি পেয়ে যাবেন ।

Vivo Y02a মোবাইলে ব্যবহার করা হয়েছে ৩ জিবি রেম এবং ৩২ জিবি স্টোরেজ। আর সামনে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং পিছনের ক্যামেরা ব্যবহার করা হয়েছে ৮মেগাপিক্সেল ক্যামেরা।

মোবাইলটিতে পাঁচ হাজার এমএইচ এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে । চার্জের জন্য দেওয়া হয়েছে দশ ওয়ার্ডের ফার্স্ট চার্জিং । Vivo Y02a মোবাইলটি ফোন চার্জ হতে প্রায় দুই ঘন্টার মত সময় লাগবে আর মোবাইলটিতে দীর্ঘক্ষণ ধরে চার্জ থাকবে।

Vivo Y02a মোবাইলটাতে দেওয়া হয়েছে  MediaTek Helio p35 চিপসেট। যার ফলে আপনারা খুব সহজে সকল অনলাইন গেম খেলতে পারবেন। Vivo Y02a মোবাইলটিতে অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে ।যার ফলে মোবাইলটিতে সকল প্রকার এন্ড্রয়েড অ্যাপ ইন্সটল করা যাবে।

Vivo Y02a মোবাইল এ ৬.৫১ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে । Vivo Y02a মোবাইলটিতে রয়েছে এনএফসি, ব্লুটুথ,  ডুয়েল ব্যান্ড ওয়াইফাই সহ সকল ফিচার ।Vivo Y02a মোবাইলটিতে রয়েছে ফেসলক ও ফিঙ্গারপ্রিন্ট।আপনারাই মোবাইলটি নিতে পারেন ।

12000 টাকার মধ্যে ভালো ফোন Redmi

বন্ধুরা আপনাদের বাজেট যদি ১০ থেকে ১১ হাজার টাকার মধ্যে হয়ে থাকে ।তাহলে আপনার জন্য নিয়ে এসেছি রেডমি ব্যান্ডের দারুণ একটি মোবাইল। এই মোবাইলটির মডেল হলো Xiaomi Redmi A3।

Xiaomi Redmi A3 মোবাইলটির অফিসিয়াল দাম হল ১০৯৯৯ টাকা। তবে আপনারা বিভিন্ন মার্কেট বা শোরুমে গেলে এই দামের থেকে কিছুটা ডিসকাউন্টে পেয়ে যাবেন। Xiaomi Redmi A3 মোবাইলটিতে দেওয়া হয়েছে 4gb রেম এবং ৬৪ জিবি স্টোরেজ ।তার সাথে পেছনের ক্যামেরা তে রয়েছে দুটি ক্যামেরা।  আর সামনের রয়েছে ৫ mp একটি ক্যামেরা।

Xiaomi Redmi A3 মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 5000 mah এর ব্যাটারি। আর দশ ওয়াটের ফাস্ট চার্জিং । যার ফলে Xiaomi Redmi A3 এর চার্জার দিয়ে খুব দ্রুত মোবাইলটি চার্জ করা সম্ভব।

Xiaomi Redmi A3 মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৭১ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে । যার ফলে Xiaomi Redmi A3 মোবাইলটিতে সকল ভিডিও অনেক সুন্দর ভাবে দেখা সম্ভব।

Xiaomi Redmi A3 মোবাইলটিতে MediaTek Helio g36 এর প্রসেসর ব্যবহার করা হয়েছে । যার ফলে মোবাইলটি দিয়ে সকল প্রকার কাজের পাশাপাশি গেম খেলা সম্ভব।বন্ধুরা আপনারা চাইলে মোবাইলটি নিতে পারেন ।মোবাইলটা অনেক ভালো হবে।

12 হাজার টাকার মোবাইল Realme

বন্ধুরা আপনাদের মাঝে ১২৯৯০ টাকার মধ্যে নিয়ে এসেছি রিয়েল মি ব্যান্ডের স্মার্টফোন। মোবাইলটির মডেল হলো Realme C15Realme C15 মোবাইলটিতে দেওয়া হয়েছে 4gb রেম এবং ৬৪ জিবি স্টোরেজ।

Realme C15 মোবাইলটিতে পেছনের ক্যামেরা হিসেবে রয়েছে ১৩ +৮+২+২ মেগাপিক্সেল এর চারটি ক্যামেরা । আর সামনের ক্যামেরা হিসেবে দেওয়ার হয়েছে ৮ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা ।যার ফলে মোবাইলটি দিয়ে অনেক সুন্দর ছবি তোলা সম্ভব ।Realme C15 মোবাইলটা দিয়ে অনেক সুন্দর ভাবে ভিডিও করা যায়।

Realme C15 মোবাইলটিতে ছয় হাজার এম এ এইচ এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। চার্জার হিসেবে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং । যার ফলে খুব দ্রুত মোবাইলটি সার্চ করা সম্ভব । Realme C15 মোবাইলটি ফুল চার্জ হতে সময় লাগে  দুই ঘন্টার মত। এবং মোবাইলটিতে  দীর্ঘক্ষণ চার্জ থাকে।

Realme C15 মোবাইলটিতে ৬.৫২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে । যার ফলে মোবাইলটি সবার হাতের সাথে মানিয়েছে। Realme C15 মোবাইলটি ডিসপ্লে অনেক পরিষ্কার যার ফলে মোবাইলটিতে ফুল এইচডি ভিডিও দেখা সম্ভব।

Realme C15 মোবাইলটিতে MediaTek Helio g35 এর প্রসেসর ব্যবহার করা হয়েছে । যার ফলে Realme C15 মোবাইলটি দিয়ে সকল প্রকার কাজের পাশাপাশি গেম খেলা সম্ভব।এছাড়াও Realme C15 মোবাইলটিতে ব্লুটুথ ওয়াইফাই ফিঙ্গারপ্রিন্ট সহ সকল প্রকার ফিচার রয়েছে । আপনারা চাইলে খুব সহজে মোবাইলটি নিতে পারেন।

টেকনো মোবাইল দাম ৪ ৬৪

বন্ধুরা আপনাদের মাঝে ১১৯৯০ টাকায় এমন একটি মোবাইল নিয়ে এসেছি । যে মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 4gb রেম এবং ৬৪ জিবি স্টোরেজ। এই মোবাইলটির নাম হল tecno spark 2023

tecno spark 2023মোবাইলটির পেছনের ক্যামেরা ব্যবহার করা হয়েছে ১৩+ ০.০৮ মেগাপিক্সেল এর দুটি ক্যামেরা। এবং সামনের ক্যামেরা হিসেবে রয়েছে ৫ মেগাপিক্সেল এর ক্যামেরা ।যার ফলে এর মোবাইলটি দিয়ে ভিডিও এবং ছবি তোলা ভালোভাবে সম্ভব ।

৫ হাজার এম এ এইচ এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে tecno spark 2023 মোবাইলটিতে। আর দশ ওয়াটের কুইট চার্জিং দেওয়া হয়েছে । যার ফলে খুব দ্রুত চার্জ করা সম্ভব ।আর এই মোবাইলটি তে দীর্ঘক্ষন চার্জ থাকে যার ফলে আপনাকে বারবার চার্জ দেওয়া লাগবে না ।

tecno spark 2023 মোবাইলটিতে MediaTek Helio A22 এর প্রসেসর ব্যবহার করা হয়েছে । যার ফলে tecno spark 2023  মোবাইলটি দিয়ে সকল প্রকার কাজ করা সম্ভব।

এছাড়া এই মোবাইলটিতে ব্লুটুথ ওয়াইফাই এর পাশাপাশি সকল প্রকার ফিচার রয়েছে এই মোবাইলটির বিস্তারিত জানতে আপনারা google এ সার্চ করুন দেখতেও পারেন।

শেষ কথা

বন্ধুরা আজকের আর্টিকেল তো এখানে শেষ করছি। তবে বন্ধুরা আপনারা ইনফিনিক্স হট ৩০ মোবাইলটি নিতে পারেন। এই বাজেটের মোবাইলের মধ্যে ইনফিনিক্স হট ৩০ মোবাইলটা সবথেকে ভালো হবে আর মোবাইল কেনার পূর্বে মোবাইল কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে মোবাইলের আসল দাম দেখে আসবেন ।

বন্ধুরা এ সকল পোস্ট পেতে আমাদের সাথে থাকুন। আর আপনাদের প্রতি অন্য ফোন পছন্দ হয়ে থাকে তাহলে কমেন্টের মাধ্যমে আমাদের জানান। আমরা আপনার কমেন্টের রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।

 

 

 

Leave a Comment