১ কেজি আপেলের দাম কত ২০২৪

আপেলের দাম কত – আসসালামু আলাইকুম। রিভিউ জোন বিডিতে আপনাদের স্বাগতম। আপেল এমন একটি ফল যা সকলে পছন্দ করে আপেল মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। আপনি যদি নিয়মিত আপেল খান । তাহলে আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে এবং বিভিন্ন রোগ আক্রমণ করতে পারবেন ।আজকের পোস্টে আমি আলোচনা করব আপেল কত টাকা কেজি? এক কেজি আপেলের দাম কত? আপেলের উপকারিতা সহ সকল কিছু।

১ কেজি আপেলের দাম কত ২০২৪
                                                                                       ১ কেজি আপেলের দাম কত ২০২৪

 

১ কেজি আপেলের দাম কত ২০২৪

আপেল হলো  বিদেশি ফল। বাংলাদেশের আপেলের প্রচুর কদর। বাংলাদেশের ছোট,বড় সবাই আপেল পছন্দ করে। আপেল যেমন দেখতে সুন্দর তেমনি  তার সুস্বাদু স্বাদ। বাংলাদেশে আপেল চাষ হয় না। কিন্তু আপেল বাংলাদেশে ১২ মাসই পাওয়া যায়। বাংলাদেশে প্রতি বছর লক্ষ  লক্ষ টন আপেল আমদানি করা হয়।আপেল বিদেশি ফল হওয়া সত্বেও বাংলাদেশ আপেলের দাম সবার সাধ্যের মধ্যে থাকে।

সকল পন্যের পাশাপাশি বাংলাদেশ আপেলের দামও কিছুটা বেড়েছে।এখন থেকে এক দুই বছর আগে প্রতি কেজি আপেল বিক্রি হতো ১০০ টাকা ১৫০  টাকা কেজি। কিন্তু আপেলের দাম বেড়ে বর্তমান সময়ে ১ কেজি আপেল বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩০০ টাকা।গ্রামের বাজারে বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩০০ টাকা। আর শহরের বাজারে এর থেকে বেশি দামে বিক্রি হচ্ছে। এছাড়াও আপেলের জাত ভেদে এর দাম আরো কম বেশি হতে পারে ।আপেলের দাম দিন দিন বেড়েই চলেছে কম আর কোন কথা নেই।

আপেলের উপকারিতা

আপেল নিয়ে অনেক প্রবাদ রয়েছে। যেমনঃ প্রতিদিন আপেল খেলে চিকিৎসার আর দরকার হয় না।আজকে আলোচনা করব আপেলের উপকারিতা নিয়ে চলুন শুরু করা যাক।-

  • আপেলে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন সি ।যার ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় ।
  • আপেল খেলে হাড় শক্ত হয়।
  • আপেল খেলে দাঁত পরিষ্কার থাকে এবং ব্যাকটেরিয়া প্রতিরোধ করে।
  • নিয়মিত আপেল খেলে ক্যান্সার হওয়ার প্রবণতা কমে যায়।
  • ওজন কমাতে আপেল খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • আপেল খাওয়ার ফলে আপেলের রস আপনার দাঁতের ক্ষতিকর ব্যাকটেরিয়া নষ্ট করে। আপনার দাঁতকে ঝকঝকে করে তোলে।
  • আপেল খাওয়ার ফলে আপনার ত্বক হবে মলিন এবং উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।
  • নিয়মিত আপেল খাওয়ার ফলে আপনার হজম শক্তি বৃদ্ধি পাবে এবং কোষ্ঠকাঠিন্য সমস্যা নিরাময় হবে।
  • নিয়মিত আপেল খাওয়ার ফলে পানি শূন্যতা দূর হয়।
  • নিয়মিত আপেল খাওয়ার ফলে ডায়াবেটিকস রোগ থেকে নিরাময় পাওয়া যায়।

উপসংহার 

বন্ধুরা আজকে আমরা আলোচনা করলাম আপেল কত টাকা কেজি,আপেলের উপকারিতা নিয়ে।আপেলের দাম দিন দিন বেড়েই যাচ্ছে । আপেল বিদেশি ফল হয় দাম বেড়ে গেলেও আমাদের কিনে খেতে তেমন সমস্যা হচ্ছে না।বন্ধুরা আমি আপেলের যে দাম বলেছি সেটা হল আমাদের এখানকার স্থানীয় দাম ।এর দাম বাংলাদেশের অন্যান্য বাজারের সাথে নাও মিলতে পারে সে ক্ষেত্রে আমাদের ওয়েবসাইট কোনভাবে দায়ী না।

আপেলের সঠিক দাম জানতে আপনার স্থানীয় বাজারে গিয়ে যোগাযোগ করতে পারেন।বাংলাদেশের বিভিন্ন স্থানে বিভিন্ন দামে আপেল বিক্রি করা হয় । সে ক্ষেত্রে সঠিক দামটা বলা দুষ্কর হয়ে যায়।আজকের আর্টিকেল এখানেই শেষ করছি নতুন নতুন এমন আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন।আপনার মতামত গুলো কমেন্টের মাধ্যমে আমাদের জানান।

 

 

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment