১৫ হাজার টাকায় পিসি । কম বাজেটে ভালো কম্পিউটার

১৫ হাজার টাকায় পিসিঃ-  হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। বন্ধুরা আমাদের সবারই মোবাইল ফোন রয়েছে। কিন্তু আমাদের সবারই মোবাইল ফোনের পাশাপাশি একটি কম্পিউটার কেনার অনেক দিনের শখ থাকে। কিন্তু বন্ধুরা কম্পিউটারের দাম বেশি হওয়ার ফলে আমরা কম্পিউটার কিনতে পারি না। আবার কম দামি কম্পিউটার কিনতে গিয়ে একেবারে খারাপ কম্পিউটার নিয়ে আসি ।

বন্ধুরা আমরা একবারে ভেবেই নেই কম দামে ভালো কম্পিউটার পাওয়া সম্ভব না। কিন্তু বন্ধুরা আপনার ধারণাকে ভুল প্রমাণ করে আজকের পোস্টে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি। ১৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং কম্পিউটার । তবে বন্ধুরা এই কম্পিউটার দিয়ে আপনারা ভালো কোয়ালিটির গেম গুলো খেলতে পারবেন না । তবে নরমাল অফলাইন গেমগুলো খেলতে পারবেন।

১৫ হাজার টাকায় পিসি । কম বাজেটে ভালো কম্পিউটার
১৫ হাজার টাকায় পিসি । কম বাজেটে ভালো কম্পিউটার

বন্ধুরা আমরা একবারে ভেবেই নেই কম দামে ভালো কম্পিউটার পাওয়া সম্ভব না । কিন্তু বন্ধুরা আপনার ধারণাকে ভুল প্রমাণ করে। আজকের পোস্টে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি ১৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং কম্পিউটার । তবে বন্ধুরা এই কম্পিউটার দিয়ে আপনারা ভালো কোয়ালিটির গেম গুলো খেলতে পারবেন না । তবে নরমাল অনলাইন, অফলাইন গেমগুলো খেলতে পারবেন।

বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক-

কম বাজেটে ভালো কম্পিউটার

বন্ধুরা আজকের পোস্টটা আমি যে কম্পিউটার নিয়ে আলোচনা করব । সেই কম্পিউটারটি দিয়ে আপনি অনায়াসে সকল প্রকার অনলাইন , অফলাইন কাজগুলো করতে পারবেন। অনলাইন , অফলাইন কাজের পাশাপাশি আপনারা কিছু অনলাইন, অফলাইন গেমও খেলতে পারবেন।বন্ধুরা, আপনার বাজার যদি ১৫ হাজার বা ১৫ হাজার থেকে একটু বেশি হয়ে থাকে তাহলে পোস্টটা আপনার জন্য।

বন্ধুরা এই কম্পিউটারের প্রসেসর হিসেবে থাকবে (intel core i3 4th generation) ইন্টেল কোর আই থ্রি ফোর জেনারেশন । প্রসেসরের পাশাপাশি মাদারবোর্ড হিসেবে থাকবে(gigabyte h 81)  গিগাবাইট এইচ ৮১। বন্ধুরা এই কম্পিউটার ব্যবহার করা হবে 8 জিবি ডিডিআর ৩ র র‍্যাম।বন্ধুরা এই কম্পিউটারের একটি ১২৮ জিবির এস এস ডি থাকবে ।যার ফলে কম্পিউটারটিতে আরো ফাস্ট হবে।এ ছাড়া বন্ধুরা ব্যবহার করা হবে ভ্যালুটপ এর 200 ওয়ার্ডের পাওয়ার সাপ্লাই যার। ফলে কম্পিউটারে অনেক ভালো বৈদ্যুতিক সংযোগ থাকবে।এই কম্পিউটারটিতে একটি নরমাল কেসিং ব্যবহার হবে। পাশাপাশি একটি চায়না মনিটর ব্যবহার করা হবে।

চলুন জেনে নেই এগুলোর দাম কেমন?

বন্ধুরা চলুন জেনে নেই এই প্রসেসর, মাদারবোর্ড ,  পাওয়ার সাপ্লাই , এসএসডি সহ সকল কিছু দাম।

  1. intel core i3 4th generation = 1300 Taka
  2. gigabyte h 81 motherboard = 4300 Taka
  3. 8 GB DDR 3 Ram = 1600 Taka
  4. 128 GB SATA SSD = 1800 Taka
  5. Power Supply 200 Watts = 1500 Taka
  6. Computer casing = 2000 Taka
  7. Cooler = 1000 Taka
  8. Mouse & kewbord = 700 Taka
  9. Other  = 1000 Taka

Total Price =     15,200 Taka

বন্ধুরা এই কম্পিউটারটির দাম ১৫২০০ টাকা পড়বে । তবে আপনারা এর কমেও পেয়ে যেতে পারেন। আবার একটু বেশি লাগতে পারে। বর্তমান সময়ে কম্পিউটারের সকল কিছুর দাম অনেক কম। আর বন্ধুরা আপনারা একটি তিন থেকে চার হাজার টাকা দিয়ে চায়না মনিটর নিতে পারেন। এই মনিটর গুলো অনেক ভালো  চলে। বন্ধুরা সকল প্রোডাক্ট এর ওপর দুই থেকে তিন বছর গ্যারান্টি এমনিতেই থাকবে।

১৫ হাজার টাকার কম্পিউটার দিয়ে কি কি কাজ করা যাবে?

বন্ধুরা এই ১৫ হাজার টাকার কম্পিউটার দিয়ে আপনারা সকল প্রকার অনলাইন অফলাইন কাজগুলো করতে পারবেন। এই অনলাইন অফলাইনে কাজগুলোর পাশাপাশি আপনারা ছবি এডিটিং, ভিডিও এডিটিং , গ্রাফিক্স ডিজাইন , এনিমেশন ডিজাইন সহ সকল কাজগুলো করতে পারবেন তবে। একটু সমস্যা হতে পারে কারণ অনেক কম দামি কম্পিউটার।

১৫ হাজার টাকার কম্পিউটারে ফ্রি ফায়ার খেলা যাবে?

হ্যাঁ বন্ধুরা এই কম্পিউটার দিয়ে আপনারা সুন্দরভাবে ফ্রি ফায়ার খেলতে পারবেন । বন্ধুরা আপনারা ফ্রি ফায়ারের পাশাপাশি সকল প্রকার অনলাইন অফলাইন গেম গুলো খেলতে পারবেন। তবে বন্ধুরা পাবজি ,কল অফ ডিউটি , GTA 5 এর মত বড় বড় গেম গুলো খেলতে পারবেন না। তবে আপনারা অনলাইনে অনেক গেম আছে যেগুলো খুব সহজে খেলতে পারবেন।

এই কম্পিউটার দিয়ে আপনি স্মুথলি গেম খেলতে পারবেন। কোন প্রকার সমস্যা হবে না । আপনারা এই কম্পিউটার দিয়ে সকল প্রকার এন্ড্রয়েড গেম গুলো খেলতে পারবেন। android গেম গুলো খেলার জন্য আপনাকে ইমুলেটর ইন্সটল করতে হবে।

১৫ হাজার টাকার কম্পিউটার দিয়ে ফ্রিল্যান্সিং করা যাবে?

বন্ধুরা এবার আপনাদের মাথায় একটা প্রশ্ন আসতে পারে।  যেমন ১৫ হাজার টাকার কম্পিউটার দিয়ে ফ্রিল্যান্সিং করা যাবে কিনা?  হ্যাঁ বন্ধুরা । আপনারা অনেক সুন্দর ভাবে ফ্রিল্যান্সিং করতে পারবেন । বন্ধুরা ফ্রিল্যান্সিং এর অনেক ধাপ রয়েছে যেমনঃ ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন , ওয়েব ডেভেলপার, ওয়েব ডেভেলপমেন্ট সহ অনেক সেক্টর রয়েছে ।বন্ধুরা এগুলো আপনারা অনেক সুন্দর ভাবে করতে পারবেন । তবে বন্ধুরা পরবর্তীকালে আপনারা এর থেকে ভালো কম্পিউটার কিনতে পারেন । তবে বর্তমানে শুরু করার সময় এই ১৫ হাজার টাকার কম্পিউটার দিয়ে শুরু করতে পারেন।

তবে বন্ধুরা কম্পিউটার কেনার সময় একটু টাকা বেশি করে নিয়ে যাবেন । কারণ কম্পিউটারের দাম সব সময় ওঠানামা করতেছে । এটা একটি ইলেকট্রনিক ডিভাইস তাই এর দাম ওঠানামা করে । যদি এর দাম কম বা বেশি হয় সেক্ষেত্রে আমাদের ওয়েবসাইট কোনভাবে দায়ী নয়।বন্ধুরা আজকের আর্টিকেলটি এখানেই শেষ করছি । এমন নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন আল্লাহ হাফেজ।

 

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *