শুকনা মরিচের কেজি কত । কাঁচা মরিচের খবর

শুকনা মরিচের কেজি কত । কাঁচা মরিচের খবর
( কাঁচা মরিচের খবর)

 

কাঁচা মরিচের দাম ২০২৪ – আসসালামু আলাইকুম রিভিউ জোন বিডিতে আপনাদের স্বাগতম । মরিচ ছাড়া কোন তরকারি পরিপূর্ণ হয়না । মরিচ কম হলে তরকারি খেতে ভালো লাগে না।আবার মরিচ বেশি হলেও ঝাল এর জন্য তরকারি খাওয়া সম্ভব হয় না। আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করবো শুকনা মরিচের কেজি কত ? বাংলাদেশে শুকনা মরিচের দাম ? কাঁচা মরিচের খবর সহ সকল বিষয়ে ।

কাঁচা মরিচের দাম ২০২৪

কাঁচা বাজারের সকল বস্তুর , সবজির দাম বেড়েই চলেছে। সকল সবজির পাশাপাশি মরিচের দাম ও বেড়েই চলেছে। যার ফলে সাধারণ জনগণ অনেক সমস্যার মধ্যে পড়েছে। এক কেজি কাঁচা মরিচের দাম 60 থেকে 70 টাকা। তবে বাজার আর স্থান ভেদে মরিচের দাম কম বেশি হতে পারে।

শুকনা মরিচের কেজি কত । বাংলাদেশে শুকনা মরিচের দাম 

কাঁচা মরিচের পাশাপাশি শুকনা মরিচ ও আমাদের প্রতিটি তরকারির স্বাদে অনেক ভূমিকা রাখে।শুকনা মরিচ এর দাম কাঁচা মরিচের থেকে অনেক বেশি। যার ফলে সাধারণ মানুষের কাছে কেনা দূষকর হয়ে দাঁড়িয়েছে। বর্তমান সময়ে ১ কেজি দেশি শুকনা মরিচের দাম ৩৫০ থেকে ৩৮০ টাকা ।  তবে বাজার আর স্থান ভেদে শুকনা  মরিচের দাম কম বেশি হতে পারে। আর ভারত থেকে আমদানি করা মরিচগুলা ১ কেজি ৪০০ থেকে ৪৫০ টাকায় বিক্রি করা হচ্ছে

গুড়া মরিচের দাম কত

কাঁচা মরিচ ,শুকনা মরিচের পাশাপাশি আমাদের গুঁড়া মরিচের প্রয়োজন হয় । প্রতিটা মাংসের তরকারিতে গুঁড়া মরিচ ছাড়া তরকারির স্বাদ হয় না । বর্তমান বাজারে ১০০ গ্রাম গুঁড়া মরিচের দাম ৫০-৬০ টাকা।

কাঁচা মরিচের দাম ১২০০ টাকা

কিছুদিন আগে কিছু অসাধু ব্যবসায়ীর জন্য ১ রাতের মধ্যে কাঁচা মরিচ ১০০০ থেকে ১২০০ টাকা কেজি হয়ে গিয়েছিল। ফলে বাংলাদেশ সরকারের মোবাইল কোর্ট এর মাধ্যমে বড় বড় গুদাম এ অভিযান চালিয়ে অসাধু ব্যবসায়ীদের ধরার পর থেকে কাঁচা মরিচ এর দাম ধীরে ধীরে কমে আসছে। মনে করুন সেই সময়  ১ কেজি কাঁচা মরিচ কিনতে গিয়ে একটা সাধারণ শ্রমিকের ৩ দিন এর মজুরির টাকা দিয়ে কিনতে হতে। কিছু কিছু অসাধু ব্যবসায়ীর জন্য বাংলাদেশের সকল জিনিসের দাম দিন দিন বেড়েই চলেছে।

মরিচের দাম কি কমবে ?

কাঁচা মরিচ মানুষের সাধ্যের মধ্যে চলেই এসেছে। তবে আশা করা যায় কিছুদিনের মধ্যে শুকনা মরিচের দাম কমে আসবে। তবে বাংলাদেশের কিছু অসাধু ব্যবসায়ীদের জন্য এই মরিচের দিন দিন বেড়েই চলছে। এইবার আসি গুঁড়া  মরিচের কথায়। গুঁড়া মরিচের দাম অনেক বেড়েছে। কাঁচা মরিচের দাম কমেছে। শুকনা মরিচের দামও যদি কমে যায়।তাহলে কিছুদিনের মধ্যে গুঁড়া মরিচের দাম ও কমে আসবে। কিছুদিন বলতে এখনো দুই থেকে তিন মাস সময় লাগবে।

সাধারণ প্রশ্নঃ

প্রশ্নঃ ১০০ গ্রাম গুড়ামরিচের দাম কত ?

উত্তরঃ ১০০ গ্রাম গুঁড়া মরিচের দাম ৫০-৬০ টাকা।

প্রশ্নঃ  ২৫০ গ্রাম গুঁড়া মরিচের দাম কত ?

উত্তরঃ ২৫০ গ্রাম গুঁড়া মরিচের দাম ১২৫-১৩০ টাকা।

প্রশ্নঃ ৫০০ গ্রাম গুঁড়া মরিচের দাম কত ?

উত্তরঃ ৫০০ গ্রাম গুঁড়া মরিচের দাম ২৫০-২৭০ টাকা।

প্রশ্নঃ ১ কেজি গুঁড়া মরিচের দাম কত ?

উত্তরঃ ১ কেজি গুঁড়া মরিচের দাম ৫০০-৬০০ টাকা।

প্রশ্নঃ ১ কেজি কাঁচা মরিচের দাম কত ?

উত্তরঃ ১ কেজি কাঁচা মরিচের দাম ৬০-৭০ টাকা।

প্রশ্নঃ ৫কেজি কাঁচা মরিচের দাম কত ?

উত্তরঃ ৫কেজি কাঁচা মরিচের দাম ৩০০-৩৫০ টাকা।

প্রশ্নঃ ১০ কেজি কাঁচা মরিচের দাম কত ?

উত্তরঃ ১০ কেজি কাঁচা মরিচের দাম ৬০০-৭০০ টাকা।

প্রশ্নঃ  ১ কেজি শুকনা মরিচের দাম কত ?

উত্তরঃ ১ কেজি শুকনা মরিচের দাম ৩৫০-৩৮০ টাকা।

উপসংহার 

বর্তমান বাজারে কাঁচা মরিচের দাম কিছুটা কমার ফলে সাধারণ মানুষ ভালো ভাবে কিনতে পারছে। কাঁচা মরিচ কিনতে পারলেও মানুষ শুকনা মরিচ এর দাম শুনেই বাড়িতে চলে আসতেছে। আর গুঁড়া মরিচ তো বড়লোক দের জন্য। সাধারণ মানুষদের জন্য গুঁড়া মরিচ না। তবে আশা করা যায় কিছু দিনের মধ্যে সকল মরিচের দাম কমে আসবে। বাংলাদেশের কিচু অসাধু ব্যবসায়ীর জন্য দিন দিন সকল জিনিসের দাম বেড়েই চলেছে।

এই অসাধু ব্যবসায়ীর জন্য দেশের উন্নতি ধীর গতিতে হচ্ছে।কাঁচা বাজারের সাথে আমাদের ওয়েবসাইটের মরিচের দাম না মিললে সে ক্ষেত্রে আমাদের ওয়েবসাইট কোনভাবেই দায়ী নয় ।মরিচের বর্তমান দাম জানতে অনুগ্রহ করে আপনার স্থানীয় বাজারে গিয়ে জেনে নিন। বন্ধুরা আজকের আর্টিকেল এখানেই শেষ করতেছি। নতুন নতুন এমন আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment