এসএসসি রেজাল্ট চেক।এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখুন খুব সহজেই

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। রিভিউ জোন বিডিতে আপনাদের স্বাগতম।

বন্ধুরা আমাদের মাঝে অনেকে আছেন যারা এসএসসি ও সমমান পরীক্ষা দিয়েছেন।আপনারা সবাই রেজাল্টের অপেক্ষায় আছেন। আপনাদের এই অপেক্ষা দূর করে আগামী ১২ মে ২০২৪ এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে।

এসএসসি রেজাল্ট চেক।এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখুন খুব সহজেই
এসএসসি রেজাল্ট চেক।এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখুন খুব সহজেই

এসএসসি রেজাল্ট চেক

বন্ধুরা আমাদের মাঝে অনেকেই আছেন যারা এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট দেখতে পারেন না । রেজাল্ট দেখতে গিয়ে নানা রকম সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। আজকের আর্টিকেলে আমি আপনাদের দেখাবো কিভাবে এসএসসি ও সমমান  পরীক্ষার রেজাল্ট দেখবেন কিভাবে?

বন্ধুরা আমাদের অনেকের কাছেই স্মার্ট মোবাইল রয়েছে। আবার অনেকের কাছে বাটন মোবাইল রয়েছে ।আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে স্মার্ট মোবাইল বাটন মোবাইল দিয়ে এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট দেখবেন? চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক-

এসএসসি রেজাল্ট ২০২৪

বন্ধুরা আমাদের অনেকেরই স্মার্ট মোবাইল নেই । যার ফলে আমরা ভেবে থাকি স্মার্ট মোবাইল ছাড়া এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখা সম্ভব না। কিন্তু আপনাদের ভুল ধারণা ভেঙ্গে আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে বাটন মোবাইল দিয়ে এসএসসি রেজাল্ট দেখবেন?

কিভাবে বাটন মোবাইল দিয়ে এসএসসি রেজাল্ট দেখবেন?

বন্ধুরা বাটন মোবাইল দিয়ে এসএসসি রেজাল্ট চেক করতে হলে প্রথমে আপনাদের মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে। তারপর মেসেজের লিখতে হবে SSC তারপর স্পেস দিয়ে বোর্ডের নাম প্রথম তিন অক্ষরে লিখবেন। তারপর আবার  আপনার রোল নাম্বার দেবেন।আর শেষে পাশের বছর দেবেন। তারপর ১৬২২২ নাম্বারে সেন্ড করে দেবেন।

উদাহরণস্বরূপঃ  SSC স্পেস Bord Name 3 Word স্পেস Roll স্পেস year

                                          SSC RAJ  123456   2024

বন্ধুরা এই পদ্ধতি ফলো করে আপনারা স্মার্ট মোবাইল দিয়েও এসএসসি রেজাল্ট দেখতে পারবেন ।তবে স্মার্ট মোবাইল দিয়ে দেখার জন্য আরো একটি পদ্ধতি রয়েছে ।চলুন দেখে নেই কিভাবে স্মার্ট মোবাইল এসএসসি রেজাল্ট দেখতে হয়?

কিভাবে স্মার্ট মোবাইল এসএসসি রেজাল্ট দেখতে হয়?

বন্ধুরা স্মার্ট মোবাইল দিয়ে এসএসসির রেজাল্ট দেখার জন্য প্রথমে আপনার মোবাইলের একটি ব্রাউজারে যেতে হবে । পাশাপাশি অবশ্যই আপনার মোবাইলে নেট কানেকশন চালু রাখতে হবে। তারপর সার্চ করতে হবে ssc result. দেখবেন সবার আগে একটি ওয়েবসাইট চলে এসেছে ওয়েবসাইটে লিখা Education Board Bangladesh.আপনারা এই ওয়েবসাইটে প্রবেশ করবেন । এছাড়া আমার এখান থেকেও প্রবেশ করতে পারবেন এখান থেকে প্রবেশ করতে এডুকেশন বোর্ড বাংলাদেশের ক্লিক করুন   

ওয়েবসাইটে প্রবেশের পর নিচে ছবির মত এরকম একটি পেজ আসবে।

এসএসসি রেজাল্ট চেক
এসএসসি রেজাল্ট চেক

১। এই ওয়েবসাইটের সবার উপরে Examination বলে একটি অপশন রয়েছে আপনারা সেখানে এসএসসি সিলেক্ট করবেন । আপনাদের মধ্যে যারা ভোকেশনাল থেকে পরীক্ষা দিয়েছেন তারা এসএসসি ভোকেশনাল সিলেক্ট করবেন। আর যারা দাখিল মাদ্রাসা থেকে পরীক্ষা দিয়েছেন তারা এসএসসি দাখিল সিলেক্ট করবেন।

২।দেখবেন দুই নাম্বার অপশনে Year লিখা রয়েছে । সেখান থেকে ২০২৪ সাল দিয়ে দেবেন । আর আপনারা যদি আগে পাশ করে থাকেন। সেক্ষেত্রে আপনার যে সালে পাশ করেছেন সেই সালটি দিয়ে  দিবেন।

৩।Year এর নিচে দেখতে পাবেন বোর্ড লেখা। আপনি যে বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন । সে ভর্তি সিলেক্ট করবেন । যেমন রাজশাহী, ঢাকা , রংপুর ।

৪।তারপর আপনার এসএসসি পরীক্ষার রোল দেবেন । ভুলেও আবার স্কুলের রোল দিয়ে ফেললেন না।

৫।সবার শেষ অপশনে দেখতে পাবেন একটু অংক দেবে । সেখানে যোগ বিয়োগ গুন ভাগ থাকতে পারে আপনারা সেই অংকটির উত্তর দেবেন। তারপর   সাবমিট বাটনে ক্লিক করবেন।

দেখবেন আপনার রেজাল্ট চলে এসেছে । বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল পরীক্ষা দিয়েছেন এবং ভালো রেজাল্ট করবেন।

শেষ কথা

বন্ধুরা আজকের আর্টিকেলটি এখানেই শেষ করছি । এমন নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন।এসএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া ও ভালোবাসা রইলো।

 

Leave a Comment