এক বস্তা আলুর দাম কত । 1 কেজি আলুর দাম কত

এক বস্তা আলুর দাম কত । 1 কেজি আলুর দাম কত
1 কেজি আলুর দাম কত

এক বস্তা আলুর দাম কত – আসসালামু আলাইকুম । রিভিউ জোন  বিডিতে আপনাকে স্বাগতম।বাংলাদেশ এর প্রধান খাবার ভাত হলেও এই ভাতের সাথে আলুর তরকারি না থাকলে ভাত খেতে ভালো লাগে না। প্রতিটা তরকারির সাথে আলু না দিলে তরকারির স্বাদই হয়।আমরা বিরিয়ানিতে আলু, মাংসের তরকারিতে আলু, সকল সবজির তরকারিতে আলু সহ সকল খাবার রান্নার ক্ষেত্রে আলু ব্যবহার করে থাকি। আমরা অনেকেই আলুর সঠিক দাম জানি না। আমাদের মনে নানা রকম প্রশ্ন জাগে ।যেমন-১ কেজি আলুর দাম কত ?জ্যোতি আলুর দাম কত ? আলুর দাম কি বাড়বে ? সহ নানা রকম প্রশ্ন জাগে আমাদের মনে। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে আলুর সকল দাম নিয়ে আলোচনা করবো।

1 কেজি আলুর দাম কত

বাংলাদেশ  এর সকল কিছুর দাম বাড়ার সাথে সাথে আলুর দাম ও দিন দিন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এখন থেকে ২-৩ বছর আগে আলুর দাম ছিল প্রায় ১৫ থেকে ২০ টাকা কেজি। কিন্তু বর্তমান আলুর দাম দিন দিন বেড়েই চলেছে।যার ফলে আমাদের মত সাধারণ মানুষের আলু কিনতে অনেক কষ্ট হয়ে যাচ্ছে।

বর্তমান বাজারে  পুরনো আলুর দাম কিছুটা বেড়ে ৪৫-৫০ টাকা কেজি হয়েছে । আর নতুন আলু প্রতি কেজিতে ৩৫-৪০ টাকা করে বিক্রি করা হচ্ছে। আলুর প্রকার ভেদে আলুর দাম কিছুটা কম বেশি হতে পারে। এই আলুর দাম দিন দিন বেড়েই চলছে। আশা করা যাচ্ছে আলুর দাম দুই এক মাসের মধ্যে কমে যাবে।

নতুন আলুর দাম কত

আলুর দাম নির্ধারিত হয় আলুর জাত প্রকারভেদে। আলু  একটি সবজি যাকে আমরা কাঁচামাল হিসাবে ধরি। আর কাঁচামালের দাম কখনও বৃদ্ধি পায়। আবার কখনো কমে যায় । তাই সঠিক দামটা বলা সম্ভব হচ্ছে না।সঠিক দাম জানতে আপনার আশেপাশের বাজারে গিয়ে যোগাযোগ করুন ।

এক বস্তা আলুর দাম কত

আমাদের মাঝে অনেকেই আছেন যারা প্রতিদিন বাজারে আলু কিনতে না গিয়ে একেবারে মাসের হিসাবে এক বস্তা  কিনতে চাচ্ছেন। কিন্তু সঠিক দাম খুজে পাচ্ছে না ।তদের জন্য এই পোস্ট টি। ৪০ কেজির এক বস্তা নতুন আলুর দাম বেড়ে ৪ হাজার টাকা আর পুরাতন আলুর দাম প্রতি  বস্তায় কমে ১৫০০ থেকে ২০০০ টাকা।আপনারা যদি খুচরা বাজার থেকে এক বস্তা চালু না কিনে পাইকারি বাজার থেকে কেনেন সে ক্ষেত্রে আপনার কিছু টাকা কিছু টাকা কমে পেয়ে যাবেন।আলুর প্রকারভেদে দাম কিছুটা কম বেশি হতে পারে।

আলুর দাম কি বাড়বে ?

সকল পণ্যের পাশাপাশি আলুর দম বেড়ে যাচ্ছে । আলুর দাম কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। আলু ওঠার মৌসুম চলে আসলে আলুর দাম কমে যাবে আশা করা যায়।তবে আশা করা যাচ্ছে দু এক মাসের মধ্যে আলুর দাম কমে যাবে।

সাধারণ প্রশ্নঃ

প্রশ্নঃ এক কেজি লাল আলুর দাম কত ?

উত্তরঃ ১ কেজি লাল আলুর দাম ৪০ টাকা ।

প্রশ্নঃ ৫ কেজি লাল আলুর দাম কত ?

উত্তরঃ ৫ কেজি লাল আলুর দাম ২০০ টাকা ।

প্রশ্নঃ ১০ কেজি লাল আলুর দাম কত ?

উত্তরঃ ১০ কেজি লাল আলুর দাম ৪০০ টাকা ।

প্রশ্নঃ ১ কেজি সাদা আলুর দাম কত ?

উত্তরঃ ১ কেজি সাদা আলুর দম ২০ টাকা ।

প্রশ্নঃ  ৫ কেজি সাদা আলুর দাম কত ?

উত্তরঃ ৫ কেজি সাদা আলুর দাম ১০০ টাকা ।

প্রশ্নঃ ১০ কেজি সাদা আলুর দাম কত ?

উত্তরঃ ১০ কেজি সাদা আলুর দাম ২০০ টাকা ।

প্রশ্নঃ ৪০ কেজি সাদা আলুর দাম কত ?

উত্তরঃ ৪০ কেজি সাদা আলুর দাম ৮০০ টাকা ।

প্রশ্নঃ ১ বস্তা সাদা আলুর দাম কত ?

উত্তরঃ ১ বস্তা সাদা আলুর দাম ৮০০ টাকা(৪০ কেজির বস্তা) ।

প্রশ্নঃ  ৪০ কেজি লাল আলুর দাম কত ?

উত্তরঃ ৪০ কেজি লাল আলুর দাম ১৬০০ টাকা ।

প্রশ্নঃ এক বস্তা লাল আলুর দাম কত ?

উত্তরঃ এক বস্তা লাল আলুর দাম ১৬০০ টাকা (৪০ কেজির বস্তা) ।

প্রশ্নঃ  আলু কত প্রকার কি কি?

উত্তরঃ আলু প্রধানত দুই প্রকার । এক মিষ্টি আলু আর গোল আলু ।

উপসংহার 

পুরনো আলুর দামের থেকে নতুন আলুর দম কিছুটা কমেছে। যতই আলুর দাম বাড়ুক বা কমুক আমাদের আলু তরকারিতে ব্যবহার করতেই হয়। আলু একটি কাঁচামাল তাই দাম কমতেও পারে আবার বৃদ্ধি পেতেও পারে।দেশের বিভিন্ন স্থানের দামের সাথে আমাদের ওয়েবসাইটের দেওয়া দামের নাও মিল থাকতে পারে।কাঁচা বাজারের সাথে আমাদের ওয়েবসাইটের আলুর দাম না মিললে সে ক্ষেত্রে আমাদের ওয়েবসাইট কোনভাবেই দায়ী নয় । আলুর বর্তমান দাম জানতে অনুগ্রহ করে আপনার স্থানীয় বাজারে গিয়ে জেনে নিন। সকল পণ্যের দাম  , বর্ণনা , রিভিউ পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment