Redmi 12c dam koto

Redmi 12c dam koto
                                          Redmi 12c dam koto

Redmi 12c দাম কত – আসসালামু আলাইকুম।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন।আমি ও ভালো আছি। রিভিউ জোন বিডিতে  আপনাকে স্বাগতম।আজকে আমি আপনাদের সাথে যে মোবাইল নিয়ে কথা বলবো সেটি হলো জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড Xiaomi  কম্পানীর ।বর্তমানে Xiaomi মোবাইল ফোন বাংলাদেশ এ প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে।বাংলাদেশ এ Xiaomi কম্পানী নতুন মোবাইল ফোন রপ্তানি করেছে।আজ আমি আপনাদের সাথে Xiaomi কম্পানীর যে নতুন ফোন রপ্তানি করেছে সেটি হলো Xiaomi Redmi 12C ।চলুন শুরু করা যাক-

Xiaomi Redmi 12C price in Bangladesh 2023 (এর বাংলাদেশ প্রাইস সম্পর্কে)

Xiaomi Redmi 12C এর মূল্য: 4GB+64GB- 13,999 Taka

6GB+128GB=15999 Taka

Xiaomi Redmi 12C সম্পূর্ণ স্পেসিফিকেশন

প্রথম রিলিজঃ ১ জানুয়ারী,২০২৩

রংঃ গ্রাফাইট গ্রে, ওশান ব্লু, মিন্ট গ্রিন, ল্যাভেন্ডার বেগুনি

নেটওয়ার্ক ঃ ২জি,৩জি,৪জি

সিমঃ ডুয়েল ন্যানো সিম।

ডিসপ্লেঃ Xiaomi Redmi 12Cমোবাইল টিতে ব্যবহার করা হয়েছে 6.71 ইঞ্চি ও রেজোলিউশন ফুল HD+ 720x 1650 পিক্সেল (268 পিপিআই)।

ক্যামেরাঃ এই মোবাইল টিতে পেছনে ব্যবহার করা হয়েছে  Duel 50+0.08 মেগাপিক্সেল ক্যামেরা ও ভিডিও রেকর্ডিং হবে এইচডি(১০৮০পি)। ও সামনের ক্যামেরা 5মেগাপিক্সেল ও ভিডিও রেকর্ডিং হবে এইচডি(১০৮০পি)

কর্মক্ষমতা: Xiaomi Redmi 12C মোবাইল টিতে ব্যবহার করা হয়েছে  Octa-core, up to 2.0GHz ও জিপিইউ Mali-G52-MC2

অপারেটিং সিস্টেমঃ Xiaomi Redmi 12C মোবাইল টিতে চিপ্সেট হিসেবে  রয়েছে Mediatek Helio G85(12 nm)। এছাড়া অপারেটিং সিস্টেম এ রয়েছে Android 13

স্টোরেজ: Xiaomi Redmi 12C মোবাইল এ ব্যবহার করা হয়েছে 4/৮জিবি র‌্যাম ও স্টোরেজ হিসেবে রয়েছে 64/128 জিবি রম

ব্যাটারি: Xiaomi Redmi 12C মোবাইল টিতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম-পলিমার ৫০০০ mAh ব্যাটারি।ও চার্জার হিসাবে হয়েছে 10 ওয়ার্ড এর ফাস্ট চার্জিং।

এছাড়া এই মোবাইল টিতে ব্যবহার করা হয়েছে :

সিম : ডুয়েল ন্যানো সিম

WLAN : ওয়াইফাই, হটস্পট

ব্লুটুথ :   v5.0

জিপিএস :  এ-জিপিএস

রেডিও :  এফএম

USB : v5.0

OTG  :  হ্যাঁ আছে

ইউএসবি টাইপ-সি : নাই

NFC : হ্যাঁ আছে 

বডিঃ Xiaomi Redmi 12C মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে পাঞ্চ হোল ক্যামেরা। এই মোবাইলের বডি হলো প্লাস্টিকের। Xiaomi Redmi 12C মোবাইলটির ওজন হলো 192 গ্রাম ।

Xiaomi Redmi 12C মোবাইল এর বিস্তারিত আলোচনা করা হলোঃ

ক্যামেরা সম্পর্কে (Redmi 12C price in Bangladesh)

Xiaomi Redmi 12C মোবাইল টিতে মেইন ক্যামেরা হিসাবে ব্যবহার করা হয়েছে ডুয়েল ৫০+০.০৮ ক্যামেরা। Xiaomi Redmi 12C মোবাইল টিতে ভিডিও রেজুলেশন হিসেবে থাকছে ১০৮০পি।যার ফলে অতিশয় বেশ ভালো ছবি এবং ভিডিও এই মোবাইলটি দিয়ে তোলা সম্ভব।এই মোবাইল টিতে সামনের ক্যামেরা হিসাবে ব্যবহার করা হয়েছে ৫ mp ক্যামেরা। যার ফলে  ভালো ছবি উঠবে। সামনের ক্যামেরা দিয়ে পেছনের ক্যামেরা র মত ছবি তোলা সম্ভব।

ডিসপ্লে সম্পর্কে (Redmi 12C price in Bangladesh)

Xiaomi Redmi 12C মোবাইল টিতে ব্যবহার করা হয়েছে আই পি এস প্যানেল ডিসপ্লে।যার রেজুলেশন ৭২০+১৬৫০ MP। এই মোবাইলের ডিসপ্লে ভালো হওয়ায় রোদে গিয়েও ভালো ভাবে দেখা যাবে। Xiaomi Redmi 12C মোবাইল টিতে ব্যবহার করা হয়েছে 6.71 ইঞ্চি ডিসপ্লে। যার ফলে মোবাইল টির ডিসপ্লে অনেক বড়।

নেটওয়ার্ক টেকনোলজি সম্মন্ধে (Redmi 12c dam koto)

Xiaomi Redmi 12C মোবাইল টিতে ব্যবহার করা হয়েছে ৪ জি নেটওয়ার্ক । যার জন্য মোবাইলটিতে ইন্টারনেট চলবে হাই স্পীড এ।যার ফলে আপনার ব্রাউজিং স্পিড হবে আরো দ্বিগুণ।

প্রসেসর ডিটেইলস সম্পর্কে (Redmi 12c dam koto)

Xiaomi Redmi 12C মোবাইল টিতে Mediatek Helio G85(12 nm) এর একটি চিপসেট ব্যবহার করা হয়েছে।সেই সাথে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Octa-core up to 2.0 GHZ। যার ফলে ফোনটির স্পিড পারফরম্যান্স হবে দ্বিগুণ। ব্যবহারকারী  স্বাচ্ছন্দ্যের সঙ্গে যে কোন অ্যাপস ব্যবহার করতে পারবে।

এছাড়াও এর গ্রাফিক্স কার্ড হিসেবে ব্যবহার করা হয়েছে Mali-G52-MC2 যার ফলে ভালো কোয়ালিটি গেম তার সাথে ভিডিও দেখতে কোন প্রকার লেগ করার কোনোরকম সম্ভাবনা নেই।  Xiaomi Redmi 12C মোবাইল টিতে অপারেটিং সিস্টেম হিসাবে ব্যবহার করা হয়েছে OS Android 12

ব্যাটারি বিস্তারিত সম্পর্কে (Redmi 12c dam koto)

Xiaomi Redmi 12C এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5000 mAh এর একটি নন রিমুভাল  ব্যাটারি। যার ফলে আপনার ফোনটির চার্জ থাকবে দীর্ঘ সময় ধরে। Xiaomi Redmi 12C এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১০ ওয়ার্ট এর ফাস্ট চার্জিং। যার ফলে মোবাইলটি খুব দ্রুত চার্জ হয়ে যাবে।  এই মোবাইলটি দিয়ে আপনি  2 ঘণ্টা ৭ মিনিটে ফোনটিকে ১০০% চার্জ করতে পারবেন।। দ্রুত চার্জ হওয়ার ফলে  ব্যবহারকারীদের কোন প্রকার ঝামেলার ভিতরে পড়তে হবে না। যেহেতু মোবাইলটিতে ৫০০০ MAH এর  ব্যাটারি ব্যবহার করা হয়েছে তাই অনায়াসে দুই দিন ব্যাকআপ পেয়ে যাবেন ।

বডি বিস্তারিত সম্পর্কে ( Redmi 12C price in Bangladesh)

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment