১ কেজি কমলার দাম কত

১ কেজি কমলার দাম কত – আসসালামু আলাইকুম। রিভিউ জোন বিডিতে আপনাদের স্বাগতম। কমলা এমন একটি ফল যা ছোট বড়  সকলে পছন্দ করে।তার সাথে কমলা শরীরের ক্ষতিকর ব্যাকটেরিয়া দূর করতে সাহায্য করে।ও মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। আপনি যদি নিয়মিত কমলা খান । তাহলে আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে এবং বিভিন্ন রোগ আক্রমণ করতে পারবেন ।আজকের পোস্টে আমি আলোচনা করব ১ কেজি কমলার দাম কত ? এক কেজি কমলার দাম কত? কমলা উপকারিতা সহ সকল কিছু।

১ কেজি কমলার দাম কত
১ কেজি কমলার দাম কত

 

১ কেজি কমলার দাম কত

কমলা একটি বিদেশি ফল। কিন্তু বর্তমান এ বাংলাদেশেও প্রচুর পরিমাণে কমলা চাষ হচ্ছে। কমলা এক প্রকার লেবু। কিন্তু সাধারণ লেবু খেতে টক হলেও কমলা খেতে মিষ্টি এবং সুস্বাদু। কমলা  বাংলাদেশে ১২ মাসই পাওয়া যায়। আগে কমলা বিদেশ থেকে আমদানি করা লাগতো। কিন্তু বর্তমান সময়ে কমলা দেশে চাষ হওয়ার ফলে তেমন আমদানি করা লাগে না।

সকল পন্যের পাশাপাশি বাংলাদেশ কমলার দামও কিছুটা বেড়েছে।এখন থেকে এক দুই বছর আগে প্রতি কেজি কমলা বিক্রি হতো ১২০ টাকা ১৬০  টাকা কেজি। কিন্তু কমলার দাম বেড়ে বর্তমান সময়ে ১ কেজি কমলা বিক্রি হচ্ছে ২২০ থেকে ৩০০ টাকা।গ্রামের বাজারে কমলা বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৫০ টাকা। আর শহরের বাজারে এর থেকে বেশি দামে বিক্রি হচ্ছে। এছাড়াও কমলার জাত ভেদে এর দাম আরো কম বেশি হতে পারে ।কমলার দাম দিন দিন বেড়েই চলেছে কম আর কোন কথা নেই।

কমলার উপকারিতা

কমলা একটি টক মিষ্টি স্বাদ জাতিও ফল হওয়ার ফলে কমলাতে রয়েছে ভিটামিন সি। ভিটামিন সি এর পাশাপাশি কমলাতে রয়েছে ভিটামিন এ, অ্যান্টি-অক্সিডেন্ট, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, পটাশিয়াম, ডায়েটারি ফাইবার ও ফ্ল্যাভোনয়েড। কমলা শরীরের ক্ষতিকর ব্যাকটেরিয়া দূর করতে সাহায্য করে।ও মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে।

  • কমলা খাওয়ার ফলে আপনারা মোটা থেকে চিকন হতে পারবেন। কমলা ওজন কমাতে সাহায্য করে।
  • কমলা খাওয়ার ফলে আপনাদের ত্বক ভালো থাকে। বিভিন্ন রোগ থেকে আপনাদের ত্বক কে সুরক্ষিত রাখে।
  • কমলাতে ভিটামিন সি থাকার ফলে শরীরের হাড় শক্ত করে।এবং বিভিন্ন রোগ থেকে শরীরকে রক্ষা করে।
  • নিয়মিত কমলা খাওয়ার ফলে আপনাদের কোন জায়গায় কেটে গেলে দ্রুত রক্ত বন্ধ করতে সাহায্য করে।
  • নিয়মিত কমলা খাওয়ার ফলে ক্যান্সার থেকে সুরক্ষিত রাখে।
  • দৃষ্টিশক্তি ভালো রাখতে হলে অবশ্যয় নিয়মিত কমলা খেতে হবে।

উপসংহার 

বন্ধুরা আজকে আমরা আলোচনা করলাম কমলা কত টাকা কেজি,কমলার উপকারিতা নিয়ে। কমলার দাম দিন দিন বেড়েই যাচ্ছে । কমলা বিদেশি ফল হয় দাম বেড়ে গেলেও আমাদের কিনে খেতে তেমন সমস্যা হচ্ছে না।বন্ধুরা আমি কমলার যে দাম বলেছি সেটা হল আমাদের এখানকার স্থানীয় দাম ।এর দাম বাংলাদেশের অন্যান্য বাজারের সাথে নাও মিলতে পারে সে ক্ষেত্রে আমাদের ওয়েবসাইট কোনভাবে দায়ী না।

কমলার সঠিক দাম জানতে আপনার স্থানীয় বাজারে গিয়ে যোগাযোগ করতে পারেন।বাংলাদেশের বিভিন্ন স্থানে বিভিন্ন দামে কমলা বিক্রি করা হয় । সে ক্ষেত্রে সঠিক দামটা বলা দুষ্কর হয়ে যায়।আজকের আর্টিকেল এখানেই শেষ করছি নতুন নতুন এমন আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন।আপনার মতামত গুলো কমেন্টের মাধ্যমে আমাদের জানান।

আসসালামু আলাইকুম।আমি মোঃ জাহিদুল ইসলাম শাওন।

Leave a Comment